Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

সিনেমার গানে অনিমা

বিনোদন প্রতিবেদক

অক্টোবর ৮, ২০২১, ০৬:২৫ পিএম


সিনেমার গানে অনিমা

অনিমা রায়, বাংলাদেশের তরুণ প্রজন্মের এমন একজন রবীন্দ্রসংগীত শিল্পী, যার গানে মুগ্ধ হচ্ছেন প্রতিনিয়ত রবীন্দ্রপ্রেমী সব বয়সি শ্রোতা। রবীন্দ্রসংগীতের প্রতি পরম শ্রদ্ধা, ভালোলাগা, ভালোবাসা থেকেই রবীন্দ্রসংগীতের একজন নিবেদিত শিল্পী হিসেবেই নিজেকে প্রতিষ্ঠিত করেছেন অনিমা রায়। যে কারণে তার জীবনের সবকিছু জুড়েই রবীন্দ্রনাথ।

এবারই প্রথম তিনি সরকারি অনুদানের কোনো সিনেমায় একসঙ্গে ২-৩টি রবীন্দ্রসংগীত গাইবার সুযোগ পেলেন। সরকারি অনুদানে দেশের প্রখ্যাত কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলনের ‘শ্রাবণ জ্যোৎস্না’ গল্প অবলম্বনে সিনেমা নির্মাণ করছেন ফারুক-নিপা মোনালিসা অভিনীত জনপ্রিয় সিনেমা ‘ঝিনুক মালা’খ্যাত পরিচালত আব্দুস সামাদ খোকন।

 গান তৈরির পাশাপাশি বর্তমানে শিল্পী নির্বাচনের কাজ চলছে। এরই মধ্যে সিনেমাটিতে বেশ কয়েকটি রবীন্দ্রসংগীত গেয়েছেন অনিমা রায়। একই সিনেমায় কয়েকটি রবীন্দ্রসংগীত গাওয়া নিয়ে ভীষণ আবেগাপ্লুত, উচ্ছ্বসিত অনিমা রায়।

তিনি বলেন, ‘শ্রাবণ জ্যোৎস্না সিনেমার পরিচালক আব্দুস সামাদ খোকনের রবীন্দ্রনাথের প্রতি অগাধ ভালোবাসা আছে বলেই আমাকে দিয়ে কয়েকটি রবীন্দ্রসংগীত গাওয়ানোর আগে বেশ ভালোভাবে গানগুলো নিয়ে তিনি নিজে স্টাডি করেছেন। আমার সঙ্গে বেশ কয়েকবার গানগুলো নিয়ে আলোচনা করেছেন, যা তিনি না করলেও পারতেন। তার মধ্যে তরুণদের মতো যে উদ্যমতা দেখেছি, তা আমাকে মুগ্ধ করেছে।