Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪,

জামালের পরিচালনায় নিলয়-নাদিয়া

বিনোদন প্রতিবেদক

অক্টোবর ৮, ২০২১, ০৬:২৫ পিএম


জামালের পরিচালনায় নিলয়-নাদিয়া

তরুণ নাট্যনির্মাতা জামাল মল্লিক পরিচালিত দর্শকপ্রিয় নাটকের মধ্যে রয়েছে ‘ডিসম্যান’, ‘ভিডিওম্যান’, ‘তোমার চোখে আমার সর্বনাশ’, ‘তোমার চুল বাঁধা দেখতে দেখতে’, ‘সেদিন রাতে’ ইত্যাদি। ভালো গল্প নিয়ে যত্ন নিয়ে নাটক নির্মাণে জামাল মল্লিকের বেশ সুনাম রয়েছে। যে কারণে তার নাটকের প্রতি দর্শকের যেমন আগ্রহ আছে, শিল্পীরাও কাজ করেন বেশ আগ্রহ নিয়ে।

এবার জামাল মল্লিক নিলয় আলমগীর ও সালহা খানম নাদিয়াকে নিয়ে নির্মাণ করেছেন ‘তুমি যেখানে আমি সেখানে’ নামের একটি নাটক। দর্শকের কাছে নিলয়-নাদিয়া’ জুটির একটি আলাদা গ্রহণযোগ্যতা রয়েছে। যারা তাদের নাটক দেখতে খুব আগ্রহী।

সেই বিবেচনায় জামাল মল্লিক তাদের দুজনকে নিয়ে এ নাটকটি নির্মাণ করেছেন। নাটকটি রচনা করেছেন জামাল মল্লিক নিজেই। এরই মধ্যে রাজধানীর উত্তরার বিভিন্ন লোকেশনে নাটকটির দৃশ্য ধারণের কাজ শেষ হয়েছে। নাটকটিতে আরো অভিনয় করেছেন সিয়াম নাসির, মোনালিসা মুন্নি, মৌ শিখাসহ আরো বেশ কয়েকজন।

পরিচালক জামাল মল্লিক বলেন, ‘এই নাটকে নিলয় আলমগীর একসঙ্গে আট-নয়টি চরিত্রে অভিনয় করেছেন, যা ছিলো তার জন্য একটি চ্যালেঞ্জিং বিষয়। কিন্তু তারপরও নিলয় আলমগীর দুর্দান্ত অভিনয় করেছেন। নাদিয়াও চমৎকার অভিনয় করেছেন। আমি খুব আশাবাদী কাজটি নিয়ে।’ নাটকটিতে অভিনয় প্রসঙ্গে নিলয় আলমগীর বলেন, ‘গল্পটা এক কথায় চমৎকার। দুদিনে নির্মাতা চেষ্টা করেছেন ভালোভাবে গল্পটা তুলে ধরতে।

নাটকে আমাকে বহুবার নিজের গেটআপ পরিবর্তন করে ক্যামেরার সামনে নিজেকে দাঁড় করাতে হয়েছে। আমার জন্য কাজটি অনেক চ্যালেঞ্জিং ছিলো। পুরো ইউনিট সহযোগিতা করেছে। যথারীতি আমার সহশিল্পী নাদিয়া তো সব সময়ই সহযোগিতা করে। নাটকটির গল্পের মধ্য দিয়ে আমরা একটি ম্যাসেজ দেয়ার চেষ্টা করছি। আশা করছি নাটকটি দেখলে দর্শক তা উপলব্ধি করতে পারবেন।’

 সালহা খানম নাদিয়া বলেন, ‘পরিচালক বেশ যত্ন নিয়ে কাজটি করার চেষ্টা করেছেন। আমরা কাজটি বেশ উপভোগ করেছি। দর্শক যেন বিনোদনও পায়, সে ভাবনাও আমাদের মধ্যে ছিলো। আর দর্শকের বিশেষ অনুরোধেই আমি এবং নিলয় এখন বেশ কিছু খণ্ডনাটকে কাজ করছি। তুমি যেখানে আমি সেখানে— সেই ধারাবাহিকতারই একটি ভালো গল্পের নাটক। আশা করছি ভালো লাগবে দর্শকের।’

 ‘সরকার মিডিয়া’ প্রযোজিত এ নাটকটি শিগগিরই একটি স্যাটেলাইট চ্যানেলে প্রচারের পর সরকার মিডিয়ার ইউটিউব চ্যানেলে প্রচার হবে। জামাল মল্লিক পরিচালিত ‘প্রবাসী গ্রাম’ ধারাবাহিকটি নিয়মিত সপ্তাহে দুদিন বাংলাভিশনে প্রচার হচ্ছে।