Amar Sangbad
ঢাকা বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪,

ঐশী এখন ডাক্তার

বিনোদন প্রতিবেদক

অক্টোবর ১৮, ২০২১, ০৬:৩৫ পিএম


 ঐশী এখন ডাক্তার

পড়াশোনার পাশাপাশি গানটিও চালিয়ে গেছেন কণ্ঠশিল্পী ফাতিমা তুয যাহরা ঐশী। ডাক্তারি পড়া অনেক কঠিন বিষয়। সেই কঠিন কাজটাই সহজে করে গেছেন তিনি। অবশেষে ফলও পেলেন। 

রাজধানীর এমএইচ শমরিতা মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করে ডাক্তার হলেন ঐশী। গতকাল দুপুরে তিনি এমবিবিএস ফাইনাল পরীক্ষার ফলাফল পান। এরপর ঐশী এতোটাই আবেগাপ্লুত হয়ে পড়েন যে, তিনি কারো সঙ্গে ঠিকমতো কথা বলতে পারছিলেন না। 

ঐশী বলেন, ‘আমার সারা জীবনের কষ্ট সার্থক হলো। আজকের এ দিনটি আমার জন্য কতোটা আনন্দের, কতোটা সুখের, কতোটা ভালো লাগার— তা ভাষায় প্রকাশের নয়। আমি সত্যিই বলে  বোঝাতে পারবো না কতোটা যে খুশি আমি, আমার পরিবার। আমি কৃতজ্ঞ আমার পরিবারের কাছে, আমার শ্রদ্ধেয় শিক্ষকদের কাছে, আমার বন্ধুদের কাছে। 

কারণ, গানের পাশাপাশি ডাক্তারি পড়াশোনা চালিয়ে যাওয়া অনেক কঠিন এক বিষয়। তারপরও আল্লাহর কাছে লাখ লাখ শুকরিয়া যে, আমি ডাক্তার হতে পেরেছি। নিজের নামের আগে ‘ডাক্তার’ শব্দটি বা সম্মানিত পদবিটি বসাতে পারবো— এটাই অনেক গর্বের।’ 

‘মায়া’, ‘মন উড়ু উড়ু পাখি’, ‘রোইদে ভরা স্টেশন’, ‘জাগোরে রংয়ে’—গানগুলো গেয়ে ঐশী বেশ শ্রোতাপ্রিয়তা পেয়েছেন। যে কারণে সোমেশ্বর অলির গানে ঐশীর একধরনের আস্থা আছে। একই গীতিকারের লেখা নতুন গান ‘ঘোমটা পড়া ড্যান্স’ নিয়ে আবারো সবার সামনে এলেন ঐশী। 

তার ইউটিউব চ্যানেল ‘ঐশী এক্সপ্রেস’-এ গানটি প্রকাশিত হয়েছে। এর সুর ও সঙ্গীত করেছেন আহমেদ হুমায়ূন। গানটি প্রকাশের পর থেকেই ঐশী বেশ সাড়া পাচ্ছেন বলে নিজেই জানালেন।

 ঐশী বলেন, ‘আমাদের সমাজে এমন অনেক মানুষ আছে যারা অন্যের সাফল্যে ভীষণ ঈর্ষাকাতর হয়ে পড়ে। যে কারণে তার ভালো দিকগুলো নিয়ে আলোচনা না করে তাকে নিয়ে যতো খারাপ কথা আলোচনায় আনা যায়, তাই করার চেষ্টা করে সেইসব ঈর্ষাকাতর মানুষগুলো। ছোটবেলা থেকে আমি আমার জীবনে এমন অনেক মানুষের দেখা পেয়েছি। এখনো আমি সেসব মানুষের মুখোমুখি হচ্ছি প্রতিনিয়ত। তারা সামনে আসলে ঠিকই আমার প্রশংসা করছে। 

কিন্তু একটু পেছনে গেলেই আমাকে নিয়ে নানা ধরনের বাজে মন্তব্য করে যাচ্ছে। তবে আমি এটাকে অনুপ্রেরণা হিসেবে নিয়েই আগামীর পথে আরো দুর্দান্ত গতিতে এগিয়ে চলার চেষ্টা করি। কারণ আমি জানি তারাই বাজে মন্তব্যে মগ্ন থাকে, যারা জানে সে কোনোদিনই আমার সেই অবস্থানে যেতে পারবে না। 

সোমেশ্বর অলি ভাইকে অনেক ধন্যবাদ, কৃতজ্ঞতা আমাকে এতো চমৎকার বাস্তবমুখী একটি গীতিকবিতা দেবার জন্য। ধন্যবাদ আহমেদ হুমায়ূন ভাইকেও। গানটি সবাই পছন্দ করছেন, এটাই আমার ভালোলাগা।’