Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

ফিরেই আলোচনায় শান্তা ইসলাম

বিনোদন প্রতিবেদক

অক্টোবর ১৯, ২০২১, ১০:২০ পিএম


ফিরেই আলোচনায় শান্তা ইসলাম

বিরতির পর আবারো উপস্থাপনায় ফিরেছেন জনপ্রিয় অভিনেত্রী শান্তা ইসলাম। তার পরিকল্পনা, পরিচালনা ও উপস্থাপনায় এরই মধ্যে আরটিভিতে প্রচার শুরু হয়েছে ‘লাইফ ইজ বিউটিফুল’ নামের একটি অনুষ্ঠান।

অনুষ্ঠানে অংশ নিয়েছেন গুণী অভিনেতা-নির্মাতা আফজাল হোসেন, জাকিয়া বারী মম ও তমা মির্জা। আগামী পর্বে দেখা যাবে সংগীতশিল্পী শাফিন আহমেদকে। এরই মধ্যে তিনটি পর্ব প্রচারের পর আবারো আলোচনায় এসেছেন শান্তা ইসলাম।

 শান্তা ইসলাম বলেন, ‘প্রচারের পর একটি কথাই আমাকে বারবার শুনতে হচ্ছে— আর সেটি হলো লাইফ ইজ বিউটিফুল একটি ক্ল্যাসিক প্রেজেন্টেশনের অনুষ্ঠান। এখানে যেসব তারকা ব্যক্তিত্ব আসছেন, তারা তাদের জীবনের মনোজগতের কথা, ঘুরে দাঁড়ানোর গল্প শেয়ার করছেন। যা দেখে অনেকেই অনুপ্রাণিত হচ্ছেন নিজেদের জীবন নিয়ে। এটা আমার জন্য আশীর্বাদ বলা চলে। আবার এই অনুষ্ঠান দেখে অনেকেই এতে অংশগ্রহণের জন্যও ইচ্ছে প্রকাশ করছেন, এটাও আসলে ভালোলাগার বিষয়। 

কৃতজ্ঞতা প্রকাশ করছি তাদের প্রতি যারা অনুষ্ঠানে অংশগ্রহণ করছেন, আমাকে সহযোগিতা করছেন। আরটিভি কর্তৃপক্ষের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা যে, তারা আমার ওপর বারবার আস্থা রাখছে। আমি তো মনে করি আরটিভি আমার নিজের ঘরবাড়িরই মতো।’

শান্তা ইসলাম জানান, প্রতি রোববার সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে আরটিভিতে সিটি আলো নারী ব্যাংকিং  প্রযোজিত ‘লাইফ ইজ বিউটিফুল’ অনুষ্ঠানটি প্রচার হচ্ছে। অনুষ্ঠানে শান্তা ইসলাম তার নিজের ডিজাইন করা শাড়ি পরছেন। 

অনুষ্ঠানের টাইটেল মিউজিক করেছেন ইমন সাহা। শান্তা ইসলাম সর্বশেষ প্রায় দুবছর আগে আরটিভিরই ‘ধ্রুপদী কাহিনি’ অনুষ্ঠানের উপস্থাপনা করেন। তারই পরিকল্পনা, পরিচালনা ও উপস্থাপনায় এটিএন বাংলার চেয়ারম্যান মাহফুজুর রহমানের সহযোগিতায় একই চ্যানেলে প্রথম প্রচার হয় ‘শুভ সকাল’ অনুষ্ঠানটি। এটিই তার উপস্থাপনায় প্রথম অনুষ্ঠান। শান্তা ইসলাম অভিনীত প্রথম নাটক জিয়া আনসারী প্রযোজিত ‘অভিযোগ’।

এতে তার বিপরীতে ছিলেন সৈয়দ আহসান আলী সিডনী। ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় ১৯৮৫ সালে তিনি এ নাটকে অভিনয় করেন।