Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪,

দীর্ঘ ১০ বছর পর মুক্তি পাচ্ছে রুমানার ছবি

বিনোদন প্রতিবেদক

অক্টোবর ২৬, ২০২১, ০৭:৪৫ পিএম


দীর্ঘ ১০ বছর পর মুক্তি পাচ্ছে রুমানার ছবি

১০ বছর আগে এফআই মানিকের পরিচালনায় ‘এ দেশ তোমার আমার’ শিরোনামের একটি সিনেমায় অভিনয় করেছিলেন তখনকার জনপ্রিয় মডেল ও অভিনেত্রী রুমানা। সেই সিনেমাটি আগামী ৫ নভেম্বর মুক্তি পেতে যাচ্ছে। 

ডিপজলের প্রযোজনা সংস্থা থেকে জানা যায়, সর্বোচ চেষ্টা করা হচ্ছে যত বেশি সিনেমা হলে সিনেমাটি মুক্তি দেয়া যায়। ছবির নায়িকা রুমানা এখন মার্কিন যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন। ২০১৯ সালের ২২ অক্টোবর তিনি কন্যাসন্তানের মা হয়েছেন। সব মিলিয়ে এখন রুমানা পুরোদস্তুর গৃহিণী। তার অভিনয়ে আর ফেরার কোনো সম্ভাবনাও নেই। মুক্তির মিছিলে থাকা  

সিনেমাটিতে অভিনয় প্রসঙ্গে মুঠোফোনে আমেরিকা থেকে রুমানা বলেন, ‘ঠিক মনে নেই আসলে কত বছর আগে এই সিনেমায় অভিনয় করেছিলাম। 

তবে ১০ বছরের বেশি তো হবেই। তখন আমি নাটক এবং সিনেমায় সমানতালে কাজ করা নিয়ে ব্যস্ত ছিলাম। আমার মনেও পড়ছে না যে, এই সিনেমার ডাবিং শেষ করেছিলাম কি না। তবে যেহেতু এটা এফআই মানিক ভাইয়ের সিনেমা, তিনি নিশ্চয়ই ডাবিংয়ের কাজ শেষ করিয়েছিলেন। এই সিনেমার তিনজন শিল্পী আমাদের মাঝে নেই। 

তারা হলেন- শ্রদ্ধেয় মিজু আহমেদ, দিতি ও অলি। মিজু ভাই, দিতি আপা এবং অলিকে ঘিরে এই সিনেমায় কাজ করার স্মৃতি চোখে স্পষ্ট। সত্যি খুব কষ্ট হয় তাদের কথা মনে হলে। এর মধ্যে আমরা আরো অনেককে হারিয়েছি। আমাদের সংস্কৃতি অঙ্গনটাও অভিভাবকশূন্য হয়ে যাচ্ছে। দর্শকের কাছে বিশেষ অনুরোধ থাকবে, এ দেশে তোমার আমার সিনেমাটি তারা সিনেমা হলে গিয়ে যেন দেখেন। এটা দেশপ্রেমে উদ্বুদ্ধ হবার গল্পের সিনেমা।’ 

উল্লেখ্য, জাকির হোসেন রাজু পরিচালিত ‘ভালোবাসলেই ঘর বাঁধা যায় না’ সিনেমাতে অভিনয়ের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হয়েছিলেন রুমানা। রহমতুল্লাহ তুহিনের পরিচালনায় অপূর্বর বিপরীতে সর্বশেষ একটি নাটকে অভিনয় করেন তিনি।