অভিনয় শিল্পী সংঘের সাধারণ সভা অনুষ্ঠিত

রাজধানীর শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার মূল ভবনে ‘অভিনয় শিল্পী সংঘ’র সাধারণ সভা-২০২১ অনুষ্ঠিত হলো গতকাল। দুপুর ১২টায় জাতীয় সংগীত পরিবেশনের পর প্রদীপ প্রজ্বালন করেন তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসান এমপি, সাংস্কৃতিক ব্যক্তিত্ব আসাদুজ্জামান নূর এমপি ও নাট্যজন মামুনুর রশীদ। 

অভিনয় শিল্পী সংঘের সাধারণ সম্পাদক আহসান হাবিব নাসিমের উপস্থাপনায় আমন্ত্রিত তিন অতিথি ও সংঘের সভাপতি শহীদুজ্জামান সেলিমকে ফুল দিয়ে বরণ করেন অভিনেত্রী তারিন জাহান, জাকিয়া বারী মম ও উর্মিলা শ্রাবন্তী কর। 

এরপর মঞ্চে এসে মামুনুর রশীদ তার বক্তব্যে বলেন, ‘সাধারণ সভা এমনই একটি দিন, যে দিনটিতে আমার প্রিয় সহকর্মীদের সঙ্গে সুন্দরভাবে কাটানোর মতো একটি দিন। এ দিনটির জন্য আমি বিশেষভাবে অপেক্ষা করি। একটি কথা আজ বলতে চাই, ষাট কিংবা সত্তরের পর শিল্পীদের অভিনয় করাটা কমে যায়। অভিনয় শিল্পী সংঘ চলচ্চিত্র শিল্পী কল্যাণ ট্রাস্টের সাথে যুক্ত হওয়ায় এটা আমাদের জন্য কল্যাণকর। শিল্পীরা শিল্পের উৎকর্ষ নিয়ে ভাববে— এমনটাই হওয়া উচিত। আর এভাবেই আমরা আন্তর্জাতিক অঙ্গনে দেশের মুখ আরও উজ্জ্বল করবো অভিনয় দিয়ে।’ 

আসাদুজ্জামান নূর বলেন, ‘করোনায় আমরা অনেককে হারিয়েছি। তাতে আমাদের সংস্কৃতি অঙ্গনে যে শূন্যতার সৃষ্টি হলো, তা পূরণ করা সম্ভব নয়। করোনায় অনেক শিল্পীর অবস্থা খুবই দুর্বিষহ ছিলো। তারপরও অভিনয় শিল্পী সংঘ যেভাবে তাদের পাশে দাঁড়িয়েছে, তাতে আমি এই সংঘের প্রতি আন্তরিকভাবে কৃতজ্ঞতা প্রকাশ করছি।’ সাধারণ সভার শেষ প্রান্তে আমন্ত্রিত অতিথিদের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেয়া হয়।