সিনেমায় শাবনাজ নাটকে মৌ

শিবলী সাদিক পরিচালিত ‘অনুতপ্ত’ শিরোনামের একটি সিনেমায় অভিনয় করেছিলেন চিত্রনায়িকা শাবনাজ। এটা ১৯৯৩ সালের কথা। এবার একই শিরোনামের একটি নাটকে অভিনয় করতে যাচ্ছেন শাবনাজেরই ছোট বোন তাহমিনা সুলতানা মৌ। স্বাধীনতার ৫০ বছরে বাংলাদেশ টেলিভিশনের প্রযোজনায় নির্মিত হতে যাচ্ছে বিশেষ নাটক ‘অনুতপ্ত’। এই নাটকেরই একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করবেন তাহমিনা সুলতানা মৌ। নাটকটি রচনা করেছেন লিটু সাখাওয়াত। 

এর গল্প প্রসঙ্গে মৌ বলেন, ‘গল্পটা আমার ভালো লেগেছে। গল্পটা এমন যে, একটি ছেলের সঙ্গে একটি মেয়ের বিয়ে হয়। ছেলেটির দাদা মুক্তিযোদ্ধা ছিলেন এবং মেয়েটির দাদা ছিলেন রাজাকার। বিয়ের পর বিষয়টি জানার পর নতুন বিবাহিত দম্পতির বিয়ে ভেঙে যায়। নাটকের মূল ভাবনা হলো— সাপের পেটে সাপই জন্মায়, অন্যকিছু নয়। স্ক্রিপ্টটি পড়ে আমার কাছে ভালো লেগেছে। আশা করছি নাটকটি ভালো হবে। 

আর ভালোই লাগছে, কারণ আমার আপু অনুতপ্ত সিনেমায় অভিনয় করেছিলেন, আর আমি একই নামে নাটকে অভিনয় করতে যাচ্ছি।’ আগামী বিজয়ের মাসে বিটিভিতে প্রচারের লক্ষ্যে নাটকটি নির্মিত হবে। এদিকে গতকাল দুপুরে মৌ তার দীর্ঘদিনের সহকর্মী অভিনেতা রহমত আলী ও অভিনেত্রী ওয়াহিদা মল্লিক জলিকে দেখতে হাসপাতালে গিয়েছিলেন। মৌ জানান, তাদের শারীরিক অবস্থা এখন ভালো। 

এদিকে মাঝে প্রায় পাঁচ মাস আমেরিকায় থাকার পর দেশে ফিরে আবারো অভিনয়ে ব্যস্ত হয়ে উঠেছেন মৌ। এরই মধ্যে তিনি সৈয়দ শাকিল পরিচালিত নতুন ধারাবাহিক ‘বোকা পরিবার’-এ অভিনয় শুরু করেছেন। এতে তার বিপরীতে আছেন ডা. এজাজুল ইসলাম। কায়সার আহমেদ পরিচালিত ‘বকুলপুর রিটার্নস’-এও অভিনয় করছেন মৌ। এতে তার বিপরীতে আছেন আ খ ম হাসান। এশিয়ান টিভিতে প্রচার চলতি ধারাবাহিক আল হাজেন পারিচালিত ‘প্রেম চক্কর’ ধারাবাহিকেও অভিনয় করছেন তিনি।