Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

হলুদ চাষি জয়া

বিনোদন প্রতিবেদক

ডিসেম্বর ৪, ২০২১, ০৮:২০ পিএম


হলুদ চাষি জয়া

ঢাকা ও কলকাতার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান অভিনয়ের বাইরে সামাজিক নানা কাজে নিজেকে জড়িয়েছেন। পশুপ্রেমের জন্য ভক্ত মহলে আলাদা অবস্থান রয়েছে দুই বাংলার এই অভিনেত্রীর। এ কাজের জন্য পদকও পেয়েছেন গুণী জয়া। অবসরের সময়গুলোতে তিনি নিজের ছাদবাগান পরিচর্যা করেন। 

দর্শকপ্রিয় এই অভিনেত্রীর শখ বাগান করা। বাসার ছাদবাগান ও ব্যালকনিতে ফল আর সবজির গাছ লাগিয়েছেন তিনি। মাঝেমধ্যেই নায়িকা তার ছাদবাগানে সবজি ও ফলের ছবি সামাজিকমাধ্যমে পোস্ট করেন। গতকাল শনিবার বেতের ডালাভর্তি হলুদের ছবি পোস্ট করেছেন এই অভিনেত্রী। 

ছবির ক্যাপশনে জয়া লিখেছেন : সদ্য তোলা সোনালি রঙা হলুদের মনমোহিনী ঘ্রাণ। জয়া আহসানের পারিবারিক একটি সূত্র জানিয়েছে, জিআই ব্যাগের ভেতরে মাটি ফেলে রাজধানীর ইস্কাটনের বাসার ছাদবাগানে হলুদ গাছ লাগিয়েছিলেন তিনি। 

সেখানেই হলুদের বাম্পার ফলন হয়েছে। শুধু হলুদই নয়, এই বাগানে রয়েছে থাই বেগুন, বরবটি, শিম, লেবু, মাল্টা, ডুমুর, বেদানা, বড়ই, পেয়ারা, সফেদা, বেরি, কামরাঙা ও ভেষজ নানা রকম গাছ। রয়েছে বেশ কিছু বিদেশি সবজি, ফল ও ফুলগাছও। 

এদিকে সম্প্রতি লন্ডন থেকে ফিরেছেন জয়া। এবারের সফরে নায়িকার সঙ্গী ছিলেন তার মা। তাকে নিয়ে লন্ডনে ঘুরে বেড়িয়েছেন জয়া। ঢাকায় ফিরে এই গেরিলা অভিনেত্রী জানান, শিগগিরই তিনি একটা বিজ্ঞাপনচিত্রের শুটিং শুরু করবেন।