Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

কেবিনে সোহেল রানা, হাসপাতাল ছেড়েছেন কাজী হায়াৎ

বিনোদন প্রতিবেদক 

জানুয়ারি ৭, ২০২২, ০৭:২০ পিএম


কেবিনে সোহেল রানা, হাসপাতাল ছেড়েছেন কাজী হায়াৎ

বরেণ্য অভিনেতা, পরিচালক ও প্রযোজক মাসুদ পারভেজ সোহেল রানার শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। করোনামুক্ত হওয়ার পর গত ৬ জানুয়ারি রাতে নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) থেকে তাকে কেবিনে নেয়া হয়েছে। 

এসব তথ্য জানিয়ে অভিনেতার ছেলে মাশরুর পারভেজ বলেন, ‘আব্বুর শারীরিক অবস্থা আগের চেয়ে ভালো।’ করোনা আক্রান্ত হয়ে শারীরিক অবস্থার অবনতি হলে গত ২৫ ডিসেম্বর সন্ধ্যায় সোহেল রানাকে হাসপাতালে ভর্তি করা হয়। ঢাকাই সিনেমার অভিনেতা, প্রযোজক ও পরিচালক মাসুদ পারভেজ সোহেল রানা। নায়ক হিসেবে আত্মপ্রকাশ করে সোহেল রানা নাম ধারণ করেন তিনি। বাংলাদেশের প্রথম পূর্ণাঙ্গ মুক্তিযুদ্ধবিষয়ক চলচ্চিত্র ‘ওরা ১১ জন’ তার প্রযোজিত প্রথম সিনেমা। সিনেমায় অবদান রাখায় তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার এবং ২০১৯ সালে পেয়েছেন আজীবন সম্মাননা।

এদিকে, হূদরোগে আক্রান্ত হয়ে পরিচালক, চিত্রনাট্যকার ও অভিনেতা কাজী হায়াৎ হাসপাতাল ছেড়েছেন। পিটিসিএ করানোর পর গতকাল তাকে ছাড়পত্র দেয়া হয়েছে বলে জানিয়েছেন ইউনাইটেড হাসপাতালের জনসংযোগ কর্মকর্তা। ১৯৭৪ সালে পরিচালক মমতাজ আলীর সঙ্গে সহকারী পরিচালক হিসেবে কাজ শুরু করেন কাজী হায়াৎ। ১৯৭৯ সালে ‘দি ফাদার’ সিনেমা পরিচালনার মধ্য দিয়ে পূর্ণ পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেন। অর্ধশত সিনেমা পরিচালনা করেছেন তিনি। তার বেশিরভাগ সিনেমায় রাজনৈতিক অস্থিরতা ও সমসাময়িক জনদুর্ভোগের চিত্র দেখানো হয়।