Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

তিন দশকে টপ পারফরমার নোবেল

বিনোদন প্রতিবেদক

জানুয়ারি ১১, ২০২২, ০৭:৫০ পিএম


তিন দশকে টপ পারফরমার নোবেল

তিন দশক ধরেই সমান জনপ্রিয়তা নিয়ে কাজ করে যাচ্ছেন এ দেশের মডেলিংয়ের বরপুত্র আদিল হোসেন নোবেল। ৯০ দশকের শুরুতে রাজধানীর প্যানপ্যাসিফিক সোনারগাঁ হোটেলে তৎকালীন আলোচিত ফাশন শোতে একজন র্যাম্প মডেল হিসেবে প্রথম পারফর্ম করেন নোবেল। 

সে সময় তার সঙ্গে ছিলেন সাদিয়া ইসলাম মৌ ও একঝাঁক তরুণ-তরুণী। ফ্যাশন শোটিতে পারফর্ম করে দারুণ আলোচনায় চলে আসেন নোবেল। আর এর পরপরই আফজাল হোসেনের পরিচালনায় ‘আজাদ বলপেন’-এর বিজ্ঞাপনচিত্রে মডেল হন তিনি। এতে নোবেলের সহশিল্পী ছিলেন তানিয়া আহমেদ। 

পরবর্তীতে আরো অনেক বিজ্ঞাপনে মডেল হিসেবে পারফর্ম করেছেন নোবেল। বাংলাদেশের বিজ্ঞাপন জগতে এরপর আরো অনেকেই মডেল হয়েছেন, কিন্তু কেউই নোবেলের জনপ্রিয়তাকে ছাপিয়ে যেতে পারেননি। কারণ, একজন পারফর্মার হিসেবে নিজেকে যতটা স্টাইলিস্ট, পারসোনালিটিসম্পন্ন হিসেবে উপস্থাপন করা যায়, নোবেল আজও তা করছেন বেশ সচেতনভাবেই। শুরু থেকে তার যে অধ্যবসায় ছিল, তা এখনো আছে। তাই এখনো এদেশের কোটি দর্শকের প্রিয় পারফরমার নোবেল। 

তিনি বলেন, ‘তুলি আপা এবং তার স্বামী আমার মামাতো ভাই নাসেরের অনুপ্রেরণাতেই মিডিয়াতে আসা, ফ্যাশন শোতে অংশ নেয়া। পরবর্তীতে আফজাল ভাইয়ের বিজ্ঞাপনে একজন মডেল হিসেবে পারফর্ম করা এবং তারই নির্দেশনায় বহু বিজ্ঞাপনে কাজ করেছি। আজকের নোবেল হয়ে ওঠার নেপথ্যে আফজাল ভাইয়ের নির্দেশনার কাজগুলোই আমাকে পারফর্মার হিসেবে প্রতিষ্ঠিত করেছে। শুকরিয়া আদায় করি মহান আল্লাহর কাছে। দর্শকের ভালোবাসা তো রয়েছেই। তাদের কারণেই আজও আমি এ কাজে মুগ্ধতা নিয়ে অংশ নিই। সবাই আমার জন্য দোয়া করবেন।’ 

উল্লেখ্য, এ দেশে যখন প্যাকেজ নাটক নির্মাণ শুরু হয়, তখন প্রয়াত আতিকুল হক চৌধুরীর পরিচালনায়  প্রথমবারের মতো এই ধারার নাটকে পারফর্ম করেন নোবেল। নাটকটির নাম ছিল ‘প্রাচীর পেরিয়ে’।