নতুন গানের টুটুল

চলচ্চিত্র এবং অডিও— দুই ধারার গানে জনপ্রিয়তা রয়েছে সঙ্গীতশিল্পী এস আই টুটুলের। তার গাওয়া চলচ্চিত্রের বেশ কিছু গান শ্রোতাদের মুখে মুখে ফেরে। গান গাওয়ার বাইরে এর সুর ও সঙ্গীতায়োজনেও মুন্সিয়ানা রয়েছে এই সঙ্গীতশিল্পীর। নাটক ছাড়াও চলচ্চিত্রের আবহসঙ্গীত নিয়ে কাজ করেও টুটুল সমাদৃত। গত বুধবার অনলাইনে প্রকাশিত হয়েছে তার গাওয়া একটি নতুন গান।

‘এমনই এক ধাঁধা’ শিরোনামের এই গানটির কথা-সুর ও সঙ্গীতায়োজনে করেছেন কৌশিক হোসেন তাপস। টিএম রেকর্ডসের অফিসিয়াল ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়েছে গানটি। ‘তুই আমারে দিলি বন্ধু, এমনই এক ধাঁধা, চাইয়া দেখি আমার পরাণ তোর পরাণে বাঁধা’-এমন প্রেমময় কথার গানটি নিয়ে দারুণ উচ্ছ্বসিত গায়ক টুটুল। 

তিনি বলেন, ‘যায় দিন যায় একাকী’র বহুদিন পর এমন একটা গান পেলাম। গানটা আমার মন ছুঁয়ে গেছে, কেন না, আমার মনে হয় এ ধরনের গানের জন্য আমার কণ্ঠ যথার্থ। এ গানের গল্পটা দেখলেও মনে হবে এর মধ্যে একটা ফিল্মি ব্যাপার আছে। 

এ গানের মতো সুন্দর সাউন্ড, আমার লাইফে আমি কখনো পাইনি। যার কৃতিত্ব সম্পূর্ণ কৌশিক হোসেন তাপসের।’ গানটির ভিডিওর চিত্রায়ণ হয়েছে সিলেটের দারুণ সব লোকেশনে। এটি নির্মাণ করেছেন তানিম রহমান অংশু। 

তিনি জানান, গানের চিত্রায়ণে ভাড়া করা হয় ট্রেনের পুরো একটি বগি। টুটুলের সঙ্গী হয়ে এর মডেল হয়েছেন চিত্রনায়ক নিরব ও নায়িকা তমা মির্জা। বড় পর্দার এ জুটি এই প্রথম কোনো মিউজিক ভিডিওতে একসাথে পারফর্ম করলেন। গানটির প্রযোজনা ও নির্মাণ তত্ত্বাবধায়নের পাশাপাশি এর স্টাইলিং করেছেন টিএম রেকর্ডসের চেয়ারপার্সন ফারজানা মুন্নী।