Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

উৎসবের আমেজে অনুষ্ঠিত বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন

বিনোদন প্রতিবেদক

জানুয়ারি ২৮, ২০২২, ০৭:১৫ পিএম


উৎসবের আমেজে অনুষ্ঠিত বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন

আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে গতকাল অনুষ্ঠিত হয়েছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচন। এবার মোট ভোটার ছিলেন ৪২৮ জন। 

এর মধ্যে ভোট দিয়েছেন ৩৬৫ জন। এই হিসাবে মোট ভোট পড়েছে ৮৫ দশমিক ২৮ শতাংশ। ভোটগ্রহণ শেষে গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার পীরজাদা শহীদুল হারুন। 

তিনি বলেন, ভোট সুষ্ঠু হয়েছে। এই নির্বাচনে শাকিব খান, আরিফিন শুভ, অনন্ত জলিল, পপি, মাহিয়া মাহি, পরীমণি, নুসরাত ফারিয়া ও বর্ষার মতো শীর্ষ তারকারা ভোট দেননি। 

এবারের নির্বাচনে সভাপতি পদে খলঅভিনেতা মিশা সওদাগর এবং সাধারণ সম্পাদক পদে চিত্রনায়ক জায়েদ খান এক প্যানেল থেকে নির্বাচন করেছেন। পাশাপাশি অপর প্যানেলে সভাপতি পদে ছিলেন খ্যাতনামা চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন এবং সাধারণ সম্পাদক পদে চিত্রনায়িকা নিপুণ আক্তার। দুজন স্বতন্ত্র প্রার্থীসহ ৪৪ জন চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেছেন পীরজাদা শহীদুল হারুন। কমিশনের দুজন সদস্য হলেন, জাহিদ হোসেন ও বজলুর রাশীদ চৌধুরী। এ ছাড়া আপিল বোর্ডের চেয়ারম্যান করা হয়েছে পরিচালক সোহানুর রহমান সোহানকে। 

আর মোহাম্মদ হোসেন জেমী ও মোহাম্মদ হোসেনকে আপিল বোর্ডের সদস্য করা হয়েছে। নির্বাচনকে ঘিরে সকাল থেকে এফডিসিতে উৎসবের আমেজ বিরাজ করছিল। বর্তমান তারকাদের বাইরে অনেকদিন পর্দার আড়ালে থাকা তারকা অভিনেতা  অভিনেত্রীরাও এসেছিলেন ভোটাধিকার প্রদান করতে। সকাল সোয়া ৯টায় শুরু হয় শিল্পী সমিতির নির্বাচনের ভোটগ্রহণ। 

প্রথম ভোটটি দিয়েছিলেন এবারের সভাপতি পদপ্রার্থী ইলিয়াস কাঞ্চন। এরপর একে একে অন্য প্রার্থী ও সাধারণ ভোটাররা ভোট দেন। সন্ধ্যা ৬টা ১০ মিনিটে সর্বশেষ ভোট  দেন অভিনেতা পীরজাদা শহীদুল হারুণ। তিনি এই নির্বাচনের প্রধান কমিশনারের দায়িত্বও পালন করছেন। সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত নির্বাচনের ভোট গণনা চলছিল।