Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

ক্ষেতলালে আপন ভাই-বোনের বিয়ে!

ক্ষেতলাল (জয়পুরহাট) প্রতিনিধি

অক্টোবর ১৯, ২০১৯, ১১:৪৮ এএম


ক্ষেতলালে আপন ভাই-বোনের বিয়ে!

জয়পুরহাট জেলার ক্ষেতলাল উপজেলার নিশ্চিতা তারাকুল গ্রামের আব্দুর রশিদের চার সন্তানের মধ্যে ২ ছেলে, সাজু মিয়া ও সিজু মিয়া এবং ২ মেয়ে জাকিয়া সুলতানা ও রাজিয়া সুলতানা।

বাবা আব্দুর রশিদ ছোট মেয়ে রাজিয়া সুলতানাকে জয়পুরহাট বিশ্বাস পাড়ার মৃত বাবুল হোসেনের ছেলে মো. মজনু হোসেনের সঙ্গে পারিবারিকভাবে বিয়ে দেন।

মজনু হোসেন বর্তমানে জয়পুরহাট পৌরসভার একজন পিয়ন। সে জানত না তার স্ত্রী রাজিয়ার সাথে তার আপন বড় ভাই সিজু হোসেনের সঙ্গে ছিল অবৈধ সম্পর্ক।

রাজিয়ার ২ ছেলে রিয়াদ হাসান (১০) ও রাকিবুল হাসান (৭) মাদ্রাসায় লেখাপড়া করে। তাদের ছেড়ে রাজিয়া তার আপন বড় ভাই সিজু হোসেনের সাথে ১৪ অক্টোবর ২০১৯ তারিখে প্রেমের টানে বাড়ি থেকে পালিয়ে যায়। 

এদিকে স্বামী মজনু মিয়া পাগলের মতো খুঁজতে থাকে তার স্ত্রী রাজিয়াকে। একপর্যায়ে তিনি সন্ধান পান শিবগঞ্জের ভাইয়ের পুকুর এলাকায় সৈয়দপুর গ্রামে কাবেজের ছেলে বাবলু মিয়ার বাড়িতে এক প্রেমিক যুগল আশ্রয় নিয়েছে। তার সূত্র ধরেই তিনি ওই বাড়িতে রিজিয়া ও সিজু হোসেনের অবস্থান সম্পর্কে নিশ্চিত হন।

রাজিয়ার বাবা আব্দুর রশিদ বলেন, বগুড়ার শিবগঞ্জের আটমূল ইউপি চেয়ারম্যান মোজাফ্ফর হোসেনকে বিষয়টি অবগত করলে তার তৎপরতায় বাবলুর স্ত্রীকে গত বৃহস্পতিবার পরিষদে হাজির করা হয়। সেখানে বাবলুর স্ত্রী জানায় রিজিয়া ও সিজু হোসেন উভয়ে শিবগঞ্জের ময়দান হাটা ইউপির কাজী মো. মাহফুজার রহমানের কাছে উপস্থিত হয়ে দুই লাখ টাকা দেন মোহরে বিয়ের বন্ধনে আবদ্ধ হয়েছেন।

আব্দুর রশিদ বলেন, আমি আমার দ্বিতীয় মেয়ে রাজিয়াকে পারিবারিকভাবে ত্যাজ্য করলাম।

এমআর