Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

গাছ থেকে ৯ ফুট লম্বা অজগর সাপ উদ্ধার

সিরাজগঞ্জ প্রতিনিধি

অক্টোবর ১৯, ২০১৯, ১২:১০ পিএম


গাছ থেকে ৯ ফুট লম্বা অজগর সাপ উদ্ধার

সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার কান্দাপাড়া চরনবীপুর গ্রামে গাছ থেকে ৯ ফুট লম্বা অজগর সাপ উদ্ধার করা হয়েছে। পরে সাপটি দি বার্ড সেফটি হাউজের সংগঠনের সদস্যরা তাদের হেফাজতে নিয়েছেন।

শনিবার (১৯ অক্টোবর) ১২টার দিকে কান্দাপাড়া চরনবীপুর গ্রামে মো: রেজাউল করিমের বাড়ির গাছ থেকে অজগর সাপ দেখতে পায় স্থানীয়রা।

এলাকাবাসী জানায়, শনিবার দুপুরে সাব্বির নামের এক বালক বাড়ির বাহিরে খেলা করার সময় গাছের উপর একটি অজগর সাপ জড়িয়ে রয়েছে দেখতে পায়। পরে বিকালে স্থানীয়রা দি বার্ড সেফটি হাউজের চেয়ারম্যান মামুন বিশ্বাসকে জানায়। পরে মামুন বিশ্বাস ও ইমন ঘটনাস্থলে উপস্থিত হন।

এ বিষয়ে দি বার্ড সেফটি হাউজের চেয়ারম্যান মামুন বিশ্বাস বলেন, আমি ও ইমন সাপটি ধরার জন্য গাছের উপরে উঠি। এসময় ইমন গাছের ঠাল কেটে দিলে সাপটি নিচে জালের মধ্য পড়ে যায়। তখন মামুন বিশ্বাস এটিকে চটের বস্তায় ভরে রাখে।

মামুন আরো জানান, বন্যপ্রাণী রক্ষা করা আমাদের সবার দ্বায়িত্ব। বন্যপ্রাণী প্রকৃতি ও সংরক্ষন রাজশাহী বিভাগীয় পরির্দশক জাহাঙ্গীর কবিরের নির্দেশে সিরাজগঞ্জের এসএফএনটিসি'র ভারপাপ্ত কর্মকর্তা হৃষীকেস চন্দ্র রায় এর কাছে অজগর সাপটি হস্তান্তর করা হয়।

সিরাজগঞ্জ বঙ্গবন্ধু ইর্কো পার্কে অজগর সাপটি ছেড়ে দেওয়া হবে বলে জানা যায়।

এদিকে, ওই অজগর সাপের কথা এলাকায় ছড়িয়ে পড়লে জনতার টল নামে।

এমএআই