Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

রাজশাহীতে দুই বাসে পেট্রোল বোমায় দগ্ধ ১০

জানুয়ারি ২৩, ২০১৫, ০৩:০৯ পিএম


রাজশাহীতে দুই বাসে পেট্রোল বোমায় দগ্ধ ১০


রাজশাহীর তানোর ও পবায় দুটি যাত্রীবাহী বাসে পেট্টোল বোমা হামলার ঘটনা ঘটেছে। এতে এক শিশুসহ ১০ জন দগ্ধ হয়েছেন। আগুনে দগ্ধদের মধ্যে ৮ জনের পরিচয় পাওয়া গেছে।

তারা হলেন- রাজশাহীর মোহনপুর উপজেলার মকবুল হোসেন (৪৫) ও তার স্ত্রী আনোয়ারা বেগম (৪০) তানোর উপজেলার দেবীপুর গ্রামের নাজমা খাতুন (৩৫), উপজেলার ইলালদোহী গ্রামের জুলেখা (৩০) ও তার পাঁচ বছরের শিশু মেয়ে ফারজানা, আশরাফ (৩৭), আছিয়া (৭) ও আইন উদ্দিন (৩৫)।
 
শুক্রবার সন্ধ্যা পৌনে ৭টার দিকে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ইয়া রাব্বি (ঝিনাইদহ-জ-০৪-০০০৮) নামের একটি বাস যাত্রী নিয়ে তানোর থেকে রাজশাহী আসার পথে তানোরের ব্র্যাকের মোড়ে দুর্বৃত্তরা পেট্রোলবোমা নিক্ষেপ করে।এতে গুরুতর আহত এক শিশুসহ ৩ জনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
 

একই সময় অপর আরেকটি বাসে পেট্রোলবোমা নিক্ষেপ করে দুর্বৃত্তরা। রাজশাহীর অতিরিক্ত পুলিশ সুপার মোয়াজ্জেম হোসেন জানান, তানোর থেকে যাত্রী নিয়ে একটি লোকাল বাস রাজশাহীর দিকে আসছিল।

 সন্ধ্যা পৌনে ৭টার দিকে বাসটি পবা উপজেলার বাগধানীতে এলে কয়েকজন দুর্বৃত্ত বাসটিতে পেট্টোলবোমা নিক্ষেপ করে আগুন ধরিয়ে দেয়। এতে বাসের কিছু অংশ পুড়ে যায়। তবে এতে বাসের কোন যাত্রী আহত হননি। এ ঘটনার পর স্থানীয়রা ধাওয়া করে ২ শিবির কর্মীকে গণপিটুনি দেয়।
 
তানোর থানার ওসি আনোয়ার হোসেন জানান, নাশকতাকারীদের ধরতে পুলিশের অভিযান শুরু হয়েছে।