Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪,

কুষ্টিয়ায় ট্রাকে অগ্নি সংযোগের ঘটনায় ৪০জনের বিরুদ্ধে মামলা

জানুয়ারি ২৮, ২০১৫, ১০:৩৩ এএম


কুষ্টিয়ায় ট্রাকে অগ্নি সংযোগের ঘটনায় ৪০জনের বিরুদ্ধে মামলা

 
কুষ্টিয়ায় ধান বোঝাই ট্রাকে অগ্নি সংযোগের ঘটনায় বিএনপি-জামায়াতের ৪০জনকে আসামী করে ইসলামী বিশ্ববিদ্যালয় থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের হয়েছে।

 বুধবার দুপুরে এই মামলাটি দায়ের করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় থানা পুলিশ। বিষয়টি থানার অফিসার ইনচার্জ নিশ্চিত করেছেন। তবে কাউকে হুকুমের আসামী করা হবে কিনা সে ব্যাপারে তিনি কোন মন্তব্য করেননি।  কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সভাপতি ওমর ফারুককে গ্রেফতারের প্রতিবাদে ছাত্রদলের ডাকে কুষ্টিয়ায় বুধবার সকাল ৬টা থেকে ৩৬ ঘন্টার হরতালকে ঘিরে  রাতে কুষ্টিয়া ঝিনাইদহ মহাসড়কের শান্তিডাঙ্গা নামক স্থানে একটি ধান বোঝাই চলন্ত ট্রাকে অগ্নি সংযোগ করেছে দূর্বৃত্তরা।

এতে ট্রাকের হেলপার সাইফুল (২২) দগ্ধ হয়। পেট্রল বোমায় ট্রাকটি পুড়ে গেছে। এসময় বেশ কিছু গাড়ী ভাংচুর করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। সংবাদ পেয়ে কুষ্টিয়ার ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনা স্থলে পৌছে এবং আগুন নিয়ন্ত্রনে আনে।

এ ঘটনায় রাতেই ইসলামী বিশ্ববিদ্যালয় থানার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে পুলিশ মনোহরদিয়া ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন বিএনপির সভাপতি হায়াত আলী, হরিনারায়নপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রশিদ, সদর থানা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক আবু সায়েম মঞ্জুসহ বিএনপি-জামায়াতের ১৬ নেতা-কর্মীকে আটক করেছে ।

এদিকে ট্রাকে অগ্নি সংযোগ করার ঘটনায় ৪০জনকে আসামী করে ইসলামী বিশ্ববিদ্যালয় থানায় মামলা করেছে পুলিশ। এর মধ্যে ২৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ১০-১৫জন রয়েছে।