Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

রাজশাহীতে চলছে জামায়াতের ৩৬ ঘন্টার হরতাল

জানুয়ারি ৩১, ২০১৫, ০৬:৪৮ এএম


রাজশাহীতে চলছে জামায়াতের ৩৬ ঘন্টার হরতাল

 
২০ দলীয় জোটের অবরোধের পাশাপাশি রাজশাহী বিভাগের আট জেলায় শনিবার সকাল ৬ টা থেকে শুরু হয়েছে জামায়াতের ডাকে ৩৬ ঘন্টার হরতাল।

পুলিশের সঙ্গে 'বন্ধুকযুদ্ধে' জামায়াত কর্মী ও নগরীর বিনোদপুরের ইসলামীয়া কলেজের শিক্ষক নুরুল ইসলাম ওরফে টাকু শাহীন নিহতের প্রতিবাদে গত বুধবার বিকেলে এই হরতালের ডাক দেয় রাজশাহী মহানগর জামায়াত।
 
তবে সকাল থেকে হরতাল বা অবরোধের সমর্থনে রাজপথে নামেনি বিএনপি-জামায়াতের কোন নেতাকর্মী। হরতালের কারনে নগরীর দোকান পাট বন্ধ রয়েছে। নগরীতে হালকা যান চলাচল করছে। মহাসড়কে ট্রাক ও কিছু যাত্রীবাহী বাস চলাচল করছে। ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।
 
নগরীতে আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে পুলিশ, র‌্যাব ও বিজিবি সদস্য মোতায়েন রয়েছে। মহাসড়কে অব্যাহত আছে তাদের টহল।
 
প্রসঙ্গত, গত মঙ্গলবার রাতে নগরীর মালোপাড়া এলাকার একটি ছাপাখানা থেকে ৩০ নম্বর ওয়ার্ড শিবিরের সাবেক সভাপতি নুরুল ইসলাম ওরফে টাকু শাহীনকে গ্রেফতার করে মহানগর গোয়েন্দা পুলিশ।
 
রাতে তাকে নিয়ে অস্ত্র উদ্ধারে বের হলে নগরীর আশরাফের মোড়ে তার সহযোগিরা পুলিশকে লক্ষ্য করে গুলি করে। পুলিশ পাল্টা গুলি করলে দৌড়ে পালানোর চেষ্টা করে নুরুল ইসলাম। উভয়পক্ষের গোলাগুলির মধ্যে পড়ে নুরুল ইসলামের মৃত্যু হয়।
 
বুধবার বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে রাজশাহী মহানগর জামায়াত এটাকে হত্যাকাণ্ড দাবি করে এই হরতালের ডাক দেয়। শুক্রবার বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তি পাঠিয়ে জামায়াতে ইসলামীর রাজশাহী জোনের সহকারি পরিচালক রফিকুল ইসলাম হরতাল পালনের জন্য সবার প্রতি আহবান জানান।