Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

রাজশাহীতে বোমায় পুড়ল ২ বাস

মার্চ ১, ২০১৫, ০৫:১০ এএম


রাজশাহীতে বোমায় পুড়ল ২ বাস

 

রাজশাহীতে কাউন্টারের পাশে দাঁড়িয়ে থাকা হানিফ পরিবহনের দুইটি যাত্রীবাহী বাসে পেট্রোলবোমা মেরেছে অবরোধকারীরা। এতে হানিফের দুইটি বাস পুড়ে গেছে।

রোববার সকাল সাড়ে ৭টার দিকে নগরীর শিরোইলে অবস্থিত হানিফ কাউন্টারের পাশে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় পুলিশের গুলিতে আটক হয়েছে রিংকু নামের স্থানীয় এক বিএনপিকর্মী। পরে রিংকুর কাছ থেকে দুটি পেট্রোলবোমা, কয়েকটি লোহার রড ও একটি চাকু উদ্ধার করে পুলিশ। রিংকুর বাম পায়ের হাঁটুর নিচে গুলি লাগে। গুলিবিদ্ধ রিংকু নগরীর ২৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর তরিকুল ইসলাম পল্টুর ভাতিজা। বর্তমানে তাকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে পুলিশ পাহারায় ভর্তি করা হয়েছে।

পরে অভিযান চালিয়ে ওই এলাকা থেকে আটক করা হয় সন্দেহভাজন আরো দুই জনকে। প্রত্যক্ষদর্শীরা জানান, হানিফ কাউন্টারের পাশে স্ট্যান্ড করা ছিল (ঢাকা মেট্রো ব ১৪-৭৩৪৫) ও (ঢাকা মেট্রো ব ১৪-৬১৪৮) নম্বরের দুইটি গাড়ি। সকালে কাউন্টারের পাশে দাঁড়ানো বাস দু’টি লক্ষ্য করে পেট্রোলবোমা মারে অবরোধাকারীরা। বাস দুইটিতে যাত্রী না থাকায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

রাজশাহী সদর দমকল বাহিনীর সিনিয়র স্টেশন অফিসার শরিফুল ইসলাম জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। এ ঘটনায় ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলেও জানান তিনি। হানিফের রাজশাহী কাউন্টারের ম্যানেজার মঞ্জুর রহমান খোকন জানান, হরতাল-অবরোধের সময় ওই স্থানে বাস রাখা হয়। সকাল সাড়ে ৭টার দিকে পর পর দুইটি পেট্রোলবোমা বিস্ফোরণের পর গাড়িগুলো পুড়তে দেখা যায়। এসময় দুই জনকে ধাওয়া দিলে একজন পালিয়ে যায় ও একজনকে আটক করা হয়।

বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন জানান, আটক রিংকুসহ কয়েকজন এ ঘটনা ঘটায়। ওই সময় পুলিশ ধাওয়া দিলে পেট্রোলবোমা নিক্ষেপকারী পিন্টু পুলিশের ওপর চড়াও হয়। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গুলি চালালে রিংকুর বাম হাঁটুর নিচে গুলি লাগে। পরে তাকে রামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে।