Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

সন্দ্বীপ রুটে চালু হলো সদরঘাট-গুপ্তছড়া স্টিমার সার্ভিস

মার্চ ১, ২০১৫, ০৯:১৬ এএম


সন্দ্বীপ রুটে চালু হলো সদরঘাট-গুপ্তছড়া স্টিমার সার্ভিস

 

যাতায়াতের সুবিধার্তে সন্দ্বীপে সদরঘাট-গুপ্তছড়া স্টিমার সার্ভিস উদ্বোধন করা হয়েছে। শনিবার সকাল সাড়ে ১১টায় সদরঘাটে নৌ পরিবহন মন্ত্রী শাহজাহান খান আনুষ্ঠানিকভাবে এ সার্ভিসের উদ্বোধন করেন।

এসময় সন্দ্বীপের সাংসদ মাহফুজুর রহমান মিতা, চট্টগ্রাম ১০ আসনের সংসদ সদস্য এম এ লতিফ, চট্টগ্রাম বন্দর চেয়ারম্যান রিয়ার এডিমিরাল নিজাম উদ্দিন আহমেদ, বিআইডব্লিউটিএ'র চেয়ারম্যান মিজানুর রহমান, যুগ্ম পরিচালক মো. আক্কাস আলীসহ উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উদ্বোধনী বক্তব্যে নৌমন্ত্রী জানান, সন্দ্বীপবাসীর প্রস্তাবের পরিপ্রেক্ষিতে সদরঘাট-গুপ্তছড়া স্টিমার সার্ভিস চালু করা হয়েছে। জনগণের স্বার্থে এ সার্ভিস চালুর উদ্যোগ নেওয়া হয়।

এই রুটে স্টিমার সংখ্যা বাড়ানোর দাবির বিষয়ে মন্ত্রী বলেন, আপাতত তিনটি স্টিমার চলবে। আগামী দুই বছর পর স্টিমার বাড়ানো হবে।
স্টিমার সার্ভিস উদ্বোধন উপলক্ষে শুক্রবার উপজেলার পেশাজীবী সংগঠন 'আমরা সন্দ্বীপবাসী' এক মতবিনিময় সভার আয়োজন করে।

সভায় বক্তারা বলেন, জাতীয় ও আন্তর্জাতিকভাবে অনেক কৃতি সন্তানের জন্ম দেওয়া সন্দ্বীপ উপজেলা শুধুমাত্র সুষ্ঠু যাতায়াত ব্যবস্থার অভাবে পিছিয়ে রয়েছে।

সংগঠনের পক্ষ থেকে গত বছরের ১ মে সদরঘাট-গুপ্তছড়া রুটে স্টিমার সার্ভিস চালুর আনুষ্ঠানিক প্রস্তাব উপস্থাপন করা হয় বলেও জানানো হয়। পরে সন্দ্বীপের সংসদ সদস্য মাহফুজুর রহমান মিতার প্রচেষ্টায় এ রুটে স্টিমার সার্ভিস চালুর অনুমতি দেয় সরকার।