Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

সন্দ্বীপে স্পীড বোটের ভাড়া কমানোর দাবি- সাংসদ মিতা

মার্চ ৮, ২০১৫, ০৮:৪২ এএম


সন্দ্বীপে স্পীড বোটের ভাড়া কমানোর দাবি- সাংসদ মিতা

 

দুই দফা সময় নিয়ে পূর্বের ঘোষণা অনুযায়ী গত শুক্রবার ০৬ই মার্চ স্পীড বোটের ভাড়া কমানোর ওয়াদা করে চূড়ান্ত সিদ্ধান্ত দেয়ার কথা দিয়ে ছিলেন কুমিরা-গুপ্তছড়া ঘাটের ইজারাদার আনোয়ার।

গত শুক্রবার দুপুরে টেলিফোনে আন্দোলনকারীদের তিনি জানান 'এখনো ভাড়া কমানোর সিদ্ধান্ত নেননি, কারণ ব্যস্ততার কারণে জেলা পরিষদের সাথে এখনো আলাপ করা সম্ভব হয়নি !'

হোটেল হলিফেইমে গতকাল সন্ধায় এই বিষয়ে সাংসদ মাহফুজুর রহমান মিতার সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয় আন্দোলনরত প্রতিনিধি দলের সাথে। সাংসদ মতবিনিময় কালে বলেন, "জেলা পরিষদ ও নৌমন্ত্রী এবং আমি(সাংসদ) যৌথ বৈঠকে নৌমন্ত্রী স্পীড বোটের ভাড়া সবোর্চ্চ দুইশত টাকা রাখার নির্দেশনা দিয়ে ছিলেন। কিন্তু ইজারাদার ও ইজারাদানকারী প্রতিষ্ঠানের মধ্যে সমন্বয় হীনতার কারণে ভাড়া কমছেনা। আমি ব্যক্তিগতভাবে ভাড়া কমানোর জন্যে তদবির চালিয়ে যাচ্ছি অনেক আগ থেকে। আমি মনে করি জোড়ালো আন্দোলনের মাধ্যমে ঘাটের ইজারা কমিয়ে ভাড়া সহনশীল পর্যায়ে আনতে হবে এবং ৩৫০ টাকা বর্তমান স্পীড বোটের ভাড়া অবশ্যই বেশী, এই ভাড়া দ্রুত কমানোর উচিত।

আমি আপনাদের সাথে প্লে কার্ড, ব্যানার, ফেস্টুন নিয়ে জেলা পরিষদ ঘেরাও সহ যেকোন আন্দোলনে আপনাদের সাথে থাকতে চাই।'
এই ব্যাপারে সন্দ্বীপ এসোসিয়েশন, আমরা সন্দ্বীপবাসী, সন্দ্বীপ এডুকেশন সোসাইটিসহ সন্দ্বীপের সকল অনলাইন ও অফলাইন সংগঠনের নেতৃবৃন্দের সমন্বিত সিদ্ধান্তে নতুন কর্মসূচী ঘোষণা করতে যাচ্ছেন আন্দোলনকারীরা।

সাংসদের সাথে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন সন্দ্বীপ উপজেলার ভাইস চেয়ারম্যান মাঈন উদ্দিন মিশন, সন্দ্বীপ লিও ক্লাবের সাবেক সভাপতি আলাউদ্দিন আল আজাদ, সন্দ্বীপ স্টুডেন্টস এসোসিয়েশন চট্টগ্রাম কলেজের সভাপতি কামরুল হাসান, সন্দ্বীপ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ফোরামের সভাপতি জুয়েল আফসারসহ প্রমুখ।

এইছাড়াও উপস্থিত ছিলেন, সন্দ্বীপ জনতা পরিষদ(ঝঔচ) এর প্রধান সমন্বয়কারী প্রকৌশলী শামসুল আরেফিন শাকিল এবং দ্বীপ জনতার ডাক এর এডমিন জাকারিয়া ইকবাল।

এই দিকে চলমান আন্দোলনের প্রতি সমর্থন জানিয়ে সন্দ্বীপ থেকে আসার পর চট্টগ্রাম জেলা প্রশাসক এম.এ সালামের সাথে স্পীড বোটের ভাড়া কমানোর ব্যাপারে বৈঠক করবেন সাংসদ মিতা, বৈঠক ফলপ্রসূ হলে আন্দোলন করা লাগবে না জানিয়েছেন তিনি।

আর যদি বৈঠক ফলপ্রসূ না হয় তাহলে মানববন্ধন করা হবে এবং ঐ মানববন্ধনে সাংসদ মাহফুজুর রহমান মিতা নিজেই উপস্থিত থাকবেন।
এর আগে গতকাল সাংসদের সাথে চট্টগ্রামে ঘন্টাব্যাপী ভাড়া কমানোর দাবিতে বৈঠক হয় আন্দোলনকারীদের সাথে।