Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

নোয়াখালী হকার্স মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ড

মার্চ ১৯, ২০১৫, ০৭:২৯ এএম


নোয়াখালী হকার্স মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ড

 

জেলার মাইজদী হকার্স মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকাণ্ডের ঘটনায় ১৪টি ব্যবসাপ্রতিষ্ঠান পুড়ে গেছে বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বুধবার দিবাগত রাতে মার্কেটের পশ্চিমের গলিতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তবে কি কারণে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে তা এখন পর্যন্ত জানা যায়নি।

ফায়ার সার্ভিস বলছে, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ আগুনের সূত্রপাত হয়েছে। আগুনের ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

ক্ষতিগ্রস্ত প্রতিষ্ঠানগুলো হচ্ছে রফিক ওয়ার্কশপ, বাদল কম্পিউটার, হাজী স্টোর, ঢাকা মেটাল, ঢাকা স্টিল, আরাফাত আর্ট, আরাফাত পেস্টুন অ্যান্ড ব্যানার, আল মদিনা টেইলার্স, ড্রেস কর্নার, নিউ মদিনা টেইলার্স, একটি ওয়ার্ড কাজী অফিস ও বিপ্লব হোন্ডা অ্যান্ড গ্যারেজসহ মোট  ১৪টি প্রতিষ্ঠান।

স্থানীয় সূত্রে জানা গেছে, রাতে মার্কেটের পশ্চিমের গলির একটি দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। এ সময় আগুনের লেলিহান শিখা দেখে ব্যবসায়ীরা ফায়ার সার্ভিসে খবর দেন। খবর পেয়ে মাইজদী ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনেন।

কিন্তু এর আগে মুহূর্তের মধ্যে আগুন আশপাশে ছড়িয়ে পড়লে দোকানগুলোসহ ১৪টি ব্যবসাপ্রতিষ্ঠান পুড়ে যায়। এতে দোকানগুলোতে থাকা মূল্যবান জিনিসপত্র, কয়েকটি মোটরসাইকেল ও নগদ টাকা পুড়ে অন্তত ১ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ব্যবসায়ীরা জানান।

মাইজদী ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মাহবুবুল আলম জানান, খবর পেয়ে আমরা দ্রত ঘটনাস্থলে পৌঁছে তিনটি ইউনিট প্রায় এক ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই।