Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪,

সাতক্ষীরায় স্কুলের দেয়াল ধসে ২ জন নিহত

মার্চ ২৯, ২০১৫, ০৫:৫৮ এএম


সাতক্ষীরায় স্কুলের দেয়াল ধসে ২ জন নিহত

 

সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর এলাকায় স্বাধীনতা দিবসের অনুষ্ঠান চলাকালে একটি প্রাথমিক বিদ্যালয়ের পরিত্যক্ত ভবনের দেয়াল ধসে ও টিনের চাল পড়ে দুজন নিহত ও ১০ জন আহত হয়েছেন।

ভোমরা বন্দর এলাকায় দায়িত্বরত পুলিশ ও বিজিবির কর্মকর্তারা জানান, বঙ্গবন্ধু আদর্শ যুবসংঘের উদ্যোগে ভোমরা সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে এ অনুষ্ঠান চলছিল। এতে শত শত মানুষ যোগ দেন।

শনিবার রাত ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে। এ সময় ঘটনাস্থলে উপস্থিত ছিলেন অনুষ্ঠানের প্রধান অতিথি সাতক্ষীরা পুলিশ সুপার চৌধুরী মঞ্জুরুল কবির। দ্রুত তিনি আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেন।

আহতদের দুজনকে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। তাঁদের নাম জানা যায়নি ।

নিহতরা হলেন দেবহাটার বালিয়াডাঙ্গা গ্রামের শফিকুর রহমানের ছেলে মৎস্য ঘের শ্রমিক সাদ্দাম হোসেন (২৫) এবং একই উপজেলার সেকেন্দারা গ্রামের করিম গাজীর ছেলে ইঞ্জিনভ্যানের চালক ফরিদুল ইসলাম (১৮)।

হাসপাতালে আহত অবস্থায় ভর্তি রয়েছেন সদর উপজেলার পদ্মশাখরা গ্রামের রফিকুল ইসলামের ছেলে ষষ্ঠ শ্রেণির ছাত্র সাকিব (১৪) এবং আলীপুর গ্রামের রমজান আলীর ছেলে ইঞ্জিনভ্যানের চালক মোশাররফ হোসেন (২৫) । তাঁদের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসক।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভোমরা কাস্টমস সহকারী কমিশনার তারেক মাহমুদ, শিল্প ও বণিক সমিতির সভাপতি নাসিম ফারুক খান মিঠু, মুক্তিযোদ্ধা ও সাবেক চেয়ারম্যান শহিদুল ইসলাম এবং স্থানীয় আওয়ামী লীগ ইউনিয়ন সেক্রেটারি আনারুল ইসলাম।

শিল্প ও বণিক সমিতির সভাপতি নাসিম ফারুক খান মিঠু জানান, অনুষ্ঠানের শেষ পর্যায়ে এসে এ দুর্ঘটনা ঘটে। সাতক্ষীরা থেকে ফায়ার ব্রিগেডের একটি দল ঘটনাস্থলে পৌঁছায়। তার আগেই নিহত ও আহতদের উদ্ধার করে সাতক্ষীরা হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

পুলিশ সুপার চৌধুরী মঞ্জুরুল কবির জানান, স্কুলের ওই ভবনটি আগেই পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে। কিছু উৎসুক মানুষ সেখানে উঠে পড়ায় এ দুর্ঘটনা ঘটে।

সাতক্ষীরা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. মারুফ হোসেন জানান, আহত দুজনের অবস্থা এখনও শঙ্কামুক্ত নয়।

সদর থানার ওসি এমদাদ শেখ জানান, ঘটনাস্থল থেকে পুলিশ সবাইকে সরিয়ে নিয়েছে। সেখানে পরিস্থিতি শান্ত রয়েছে।