Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

কুষ্টিয়ায় সংখ্যালঘু গৃহবধূর ইজ্জতের মূল্য ৫হাজার টাকা

মার্চ ২৯, ২০১৫, ০৭:৫৯ এএম


কুষ্টিয়ায় সংখ্যালঘু গৃহবধূর ইজ্জতের মূল্য ৫হাজার টাকা

 

কুষ্টিয়া শহরতলী বটতৈল দক্ষিনপাড়ার সেনের চাতাল এলাকায় লম্পট সুমন গাজী কর্তৃক একই এলাকার ২ সন্তানের জননী সংখ্যালঘু এক গৃহবধূকে জোর পূর্বক ধর্ষণের চেষ্টার ঘটনায় গৃহবধূর ইজ্জতের মুল্য ৫ হাজার টাকা এবং প্রকাশ্যে ২৫টি জুতাঘাত সিদ্ধান্ত দিয়েছেন এলাকার মাতবররা।

শনিবার রাতে এলাকার মাতববরদের শালিশ বৈঠকে এই সিদ্ধান্ত দেয়া হয়েছে। প্রায় শতাধিক গ্রামবাসীসহ এলাকার সকল শ্রেনীর মাতব্বরদের উপস্থিতিতেই এই শালিশ বৈঠক অনুষ্ঠিত হয় । শালিশ শেষে লম্পট সুমন গাজীকে সকলের উপস্থিতিতে ২৫ঘা জুতাপিটা করা হয় এবং জরিমানা হিসেবে ৫ হাজার টাকা আদায় করা হয়।।

এই ঘটনায় সুমন গাজী ক্ষিপ্ত হয়ে উঠে এবং আব্দুল বারী বাদশাকে মোবাইল ফোনে ভয়ভীতি দিয়ে হুমকী দেয়া হচ্ছে বলে জানা গেছে। সুমন গাজী ধারণা করছে বাদশার নির্দেশেই এই দোষী সাব্যস্ত করা হয়েছে। তবে এলাকার মাতব্বররা জানায় শালিশ বৈঠক চলাকালে সরকারী দলের নেতাকর্মীরা ও উপস্থিত ছিলেন। সবার উপস্থিতিতেই ৫ হাজার টাকা জরিমানাসহ ২৫টি জুতার আঘাত করার সিদ্ধান্ত হয়েছে।
এখানে বাদশার কোন রকমের সম্পর্ক নেই। প্রায় ৩/৪ ঘন্টা ধরে উভয় পক্ষের শুনানি শেষে বিচারকরা এই সিদ্ধান্ত দেন।

 তবে অনেকেই মন্তব্য করছেন ইজ্জতের মূল্য অনেক যা পুরন করা সম্ভব নয়। সামান্য মূল্য নিয়ে লম্পটকে ছেড়ে দেয়ায়  অনেকেই ক্ষোভ প্রকাশ করেছে। লম্পট সুমনের আরো বড় কিছু সাজা দিলে ওই এলাকায় আর কেউ এ ধরনের নেক্কারজনক ঘটনা ঘটাতে সাহস পেত না। শালিশ বৈঠকে উপস্থিত ছিলেন, এলাকার মেম্বর জামাল উদ্দিন, আব্দুল বারী বাদশা, সিরাজ কবিরাজ, আবুল মন্ডল, আনোয়ার হোসেন হানু, আইনাল প্রামানিকসহ অনেকেই।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার সন্ধ্যায়  বটতৈল দক্ষিনপাড়ার মৃত কাশেম গাজীর মেঝ ছেলে সুমন গাজী ক্ষমতার দাপটে রবিন চন্দ্র বিশ্বাসের ছেলের বউ ২ সন্তানের জননীকে  বাড়ীর পাশের মাঠের মধ্যে জোর পূর্বক ধর্ষনের চেষ্টা করে।