Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

গৌরনদীর টরকী বন্দরে ভয়াবহ অগ্নিকাণ্ড

মার্চ ৩০, ২০১৫, ০৫:৪৯ এএম


গৌরনদীর টরকী বন্দরে ভয়াবহ অগ্নিকাণ্ড

 

দেশের দক্ষিণাঞ্চলের বৃহত্তর বাণিজ্যিক কেন্দ্র বরিশালের গৌরনদী উপজেলার টরকী বন্দরে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে ১১টি ব্যবসায় প্রতিষ্ঠান ও আটটি ঘর সম্পূর্ণ পুড়ে গেছে। এতে প্রায় ১৫ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। আগুন নেভাতে গিয়ে অন্তত ২০ জন আহত হয়েছেন।

 সোমবার ভোররাতে বন্দরের রায়পুট্টিতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

গৌরনদী ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা আব্দুল করিম জানান, ভোররাত  ৩টার দিকে বন্দরের রায়পুট্টির রশিদ মেকারের দোকানে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে গৌরনদী, উজিরপুর এবং মাদারীপুর ফায়ার সার্ফিসের কর্মীরা স্থানীয়দের সহায়তায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে মেরিকো বাংলাদেশ ও জিএসকের স্থানীয় পরিবেশক তরিকুল ইসলাম দিপু মাঝি, কাজী আল আমীনের অফিস ও গোডাউন, বসুন্ধরা পেপারের পরিবেশক আ. রবের দুটি গোডাউন, নিখিল রায়ের দুটি সয়াবিন তেলের গোডাউন, হাসানাত খানের মুদি গোডাউন, মণ্টু সরদারের তিনটি গোডাউন ও চারটি বাসা, লাকি মাঝির গোডাউন রিপন সরকার, নান্নু ভূইয়া, অলিল রাঢীর ও ফরহাদ ঘরামীর বাড়ি ভস্মীভূত হয়।

অগ্নিকাণ্ডে প্রায় ১৫ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এ সময় আগুন নেভাতে গিয়ে হেলাল মিস্ত্রী, তাইফুর রহমান বেপারী, স্বপন কুমার, হারুন বয়াতি, জামিল মাহামুদ, নারায়ন পোদ্দার, শেখর দত্ত বনিকসহ অন্তত ২০ জন আহত হন। আহতদের মধ্যে দুইজনকে গৌরনদী উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।