Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

মেঘনায় ট্রলারডুবি, মৃতের সংখ্যা বেড়ে ৫

এপ্রিল ২, ২০১৫, ০৫:২২ এএম


মেঘনায় ট্রলারডুবি, মৃতের সংখ্যা বেড়ে ৫

 মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলায় মেঘনা নদীতে ট্রলারডুবির ঘটনায় আরো দুজনের লাশ পাওয়া গেছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল পাঁচজন। এখনো নিখোঁজ ছয়জন। উদ্ধার তৎপরতা চলছে।

 বৃহস্পতিবার দুপুর সোয়া ১২টার দিকে ভাসমান অবস্থায় অজ্ঞাতপরিচয় দুই যুবকের লাশ পাওয়া যায় বলে জানান গজারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদৌস হাসান। তাঁদের বয়স আনুমানিক ৩০ থেকে ৩৫।

এর আগে উদ্ধার হওয়া একটি লাশ মুনিয়া নামের চার বছরের এক শিশুর। তার বাড়ি নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে। এ ছাড়া অজ্ঞাতপরিচয় আরেক যুবকের (২৫) লাশ উদ্ধার করা হয়েছে।

গতকাল বুধবার রাত ৯টার দিকে উপজেলার গুয়াগাছিয়া ইউনিয়নের বসুরচর এলাকায় বালুবাহী এক নৌযানের ধাক্কায় ট্রলারটি ডুবে যায়। এ সময় ট্রলারটিতে ৫০ জনের মতো যাত্রী ছিলেন বলে জানিয়েছে পুলিশ।

ওসি ফেরদৌস হাসান বলেন, চাঁদপুরের মতলব (উত্তর) থানার বেলতলী এলাকায় একটি ওরসে যাওয়ার উদ্দেশে গতকাল রাতে দাউদকান্দি ঘাট থেকে যাত্রা শুরু করে ট্রলারটি। পথে বালুবাহী নৌযানের ধাক্কায় এটি ডুবে যায়।

ওসি বলেন, ঘটনার পরপরই গজারিয়া থানা পুলিশ ট্রলারটির উদ্ধারকাজ শুরু করে। তিনি আরো বলেন, ট্রলারডুবির পর অনেক যাত্রী সাঁতরে পাড়ে উঠতে সক্ষম হন। তাঁরা নিজ নিজ গন্তব্যে চলে যাওয়ায় এখনো কতজন নিখোঁজ আছেন, তা নিশ্চিত করে জানা যায়নি। তবে ধারণা করা হয়েছে, এখনো ছয়জনের মতো নিখোঁজ রয়েছে।

ট্রলারডুবির পর থেকে গজারিয়া থানা পুলিশের সঙ্গে দাউদকান্দি উপজেলা ফায়ার সার্ভিসের পাঁচ সদস্যের একটি দল উদ্ধারকাজ চালাচ্ছে। তাদের সঙ্গে আছে একটি ডুবুরি দল।

আবহাওয়া খারাপ হওয়ায় বুধবার দিনগত রাত আড়াইটার দিকে উদ্ধারকাজ বন্ধ রাখা হয়। তবে আজ সকাল সাড়ে ৮টার দিকে আবারো উদ্ধার তৎপরতা শুরু হয়।