Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

জাহাজ ডোবার ১২০ ঘন্টা পরে মাস্টারের লাশ উদ্ধার

ডিসেম্বর ১৪, ২০১৪, ০৬:৫৭ এএম


জাহাজ ডোবার ১২০ ঘন্টা পরে মাস্টারের লাশ উদ্ধার

  সুন্দরবনের শ্যালা নদীতে তেলবাহী ট্যাংকার ‘ওটি সাউদার্ন স্টার-৭’ ডোবার ১২০ ঘন্টা (৫ দিন) পর রোববার সকালে জাহাজের নিখোঁজ মাস্টার মোখলেসুর রহমানের (৫০) লাশ উদ্ধার করা হয়েছে।

মোখলেসুর রহমান বরিশালের বাকেরগঞ্জ উপজেলার লক্ষ্মীপাশা গ্রামের উজ্জত আলীর ছেলে।

সাউদার্ন স্টারের মালিক প্রতিষ্ঠান হারুণ অ্যান্ড কোম্পানির ব্যবস্থাপক মো. গিয়াস উদ্দিন বলেণ, রোববার সকাল ৬টার দিকে সুন্দরবন পূর্ব বিভাগের চাঁদপাই রেঞ্জের জয়মনির বাদামতলা এলাকায় শেলা নদীতে দুর্ঘটনাস্থলের কাছেই একটি লাশ ভেসে ওঠতে দেখে স্থানীয় জেলেরা লাশ দেখে বনবিভাগকে খবর দেয়। পরে স্থানীয় গ্রামবাসী, জেলে ও বনবিভাগের কর্মীরা সেখানে গিয়ে লাশ উদ্ধার করে।
তার মরদেহ চাঁদপাই রেঞ্জ স্টেশন কার্যালয়ের সামনে রাখা হয়েছে বলে স্টেশন কর্মকর্তা আবুল কালাম আজাদ জানান।
ওটি সাউদার্ন স্টার-৭ নামের ট্যাংকারটি গোপালগঞ্জের একটি বিদ্যুৎ কেন্দ্রের জন্য খুলনার পদ্মা অয়েল ডিপো থেকে ৩ লাখ ৫৭ হাজার ৬৬৪ লিটার ফার্নেস অয়েল নিয়ে যাচ্ছিল। মঙ্গলবার ভোর ৫টার দিকে ‘টোটাল’ নামে একটি কার্গো জাহাজের ধাক্কায় সাউদার্ন স্টারের একপাশের খোল ফেটে যায় এবং সেটি ডুবতে শুরু করে।
মেসার্স হারুণ অ্যান্ড কোং এর ব্যবস্থাপক মো. গিয়াস উদ্দিন জানান, ওই জাহাজের সাত ক্রু সাঁতরে তীরে উঠতে পারলেও মাস্টার মোখলেসুর রহমানের কোনো খোঁজ পাওয়া যাচ্ছিল না।
দুর্ঘটনার দুদিন পর গত বৃহস্পতিবার উদ্ধারকারী নৌযানের মাধ্যমে সাউদার্ন স্টারকে টেনে এক কিলোমিটার দূরে জয়মনির একটি চরে নিয়ে যাওয়া হয়।