Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

হবিগঞ্জ রণক্ষেত্র, ওসিসহ আহত ১০

ডিসেম্বর ২৮, ২০১৪, ১০:৪২ এএম


হবিগঞ্জ রণক্ষেত্র, ওসিসহ আহত ১০

  প্রাক্তন অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া হত্যা মামলার চতুর্থ চার্জশিটভুক্ত আসামি হবিগঞ্জ পৌরসভার মেয়র, জেলা বিএনপির সেক্রেটারি ও কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির সদস্য জি কে গউছকে কারাগারে পাঠানো হয়েছে।

রোববার সকাল ১০টায় গউছ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রোকেয়া আক্তারের আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে বেলা সাড়ে ১১টায় শুনানি শেষে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এদিকে, এ ঘটনার জেরে হবিগঞ্জ শহর রণক্ষেত্রে পরিণত হয়। গউছের জামিন আবেদন নামঞ্জুর হওয়ায় পুলিশের ওপর চড়াও হয় স্থানীয় বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতা-কর্মীরা। এতে সদর থানার ওসি মোহাম্মদ নাজিম উদ্দিনসহ শতাধিক ব্যক্তি আহত হন। সংঘর্ষ চলাকালে ১০টি গাড়িও ভাঙচুর করে গউছ সমর্থকরা। এ সময় ১০ জনকে আটক করে পুলিশ।

অন্যদিকে, দুপুরে সিলেটের মেয়র আরিফুল হক চৌধুরীও হবিগঞ্জ আদালতে আত্মসমর্পণ করতে পারেন- এমন গুঞ্জনে শহরজুড়ে বিরাজ করছে টান টান উত্তেজনা।

আদালতে জি কে গউছের পক্ষে সিনিয়র আইনজীবী সউদুল বর চৌধুরী আরিফ ও অ্যাডভোকেট এম এ মজিদসহ বেশ কজন আইনজীবী জামিন শুনানিতে অংশ নেন।

অন্যদিকে, বাদীপক্ষে শুনানি করেন অ্যাডভোকেট আলমগীর ভূঁইয়া বাবুলসহ বেশ কয়েকজন আইনজীবী।

এর আগে, আদালতে জি কে গউছের সঙ্গে সাক্ষাৎ করেন হবিগঞ্জ পৌরসভার কাউন্সিলর ও কর্মকর্তা-কর্মচারীরা। অধিকাংশ কাউন্সিলর ও কর্মকর্তা-কর্মচারী এ সময় কান্নায় ভেঙে পড়েন।

সকাল ১০টার দিকে জি কে গউছ গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা বলেন। এরপর পরিবারের সদস্যরা কোর্টে তার সঙ্গে সাক্ষাৎ করেন।