মেয়র আরিফ হাসপাতালে

  সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী হবিগঞ্জ কারাগারে অসুস্থ হয়ে পড়েছেন। বর্তমানে তিনি ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) চিকিৎসাধীন রয়েছেন।

প্রাক্তন অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া হত্যা মামলায় হবিগঞ্জ জেলহাজতে থাকা মেয়র আরিফ বুধবার সন্ধ্যার পর বুকে ব্যথা অনুভব করেন। বিষয়টি কারা কর্তৃপক্ষকে অবগত করা হলে রাত সাড়ে ৯টায় তাকে নিয়ে ঢাকা কেন্দ্রীয় কারাগারের উদ্দেশে রওনা হয় জেল পুলিশ।

ঢাকা কেন্দ্রীয় কারা হাসপাতালে পরীক্ষা-নিরীক্ষার পর মেয়র আরিফের শারীরিক অবস্থা খারাপ দেখা গেলে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় বলে জানিয়েছেন হবিগঞ্জ জেলার সহকারী পুলিশ সুপার মাসুদুর রহমান মনির।

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন, মেয়র আরিফের অবস্থা খুব একটা ভালো নয়। তাকে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) রাখা হয়েছে।

প্রসঙ্গত, ২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জ সদর উপজেলার বৈদ্যেরবাজারে আওয়ামী লীগের জনসভায় গ্রেনেড হামলায় নিহত হন প্রাক্তন অর্থমন্ত্রী ও আওয়ামী লীগ নেতা শাহ এএমএস কিবরিয়া, তার ভাতিজা শাহ মনজুরুল হুদা, স্থানীয় আওয়ামী লীগ কর্মী ছিদ্দিক আলী, আবদুর রহিম ও আবুল হোসেন। এ ছাড়া হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি অ্যাডভোকেট মো. আবু জাহির এমপি, অ্যাডভোকেট আবদুল আহাদ ফারুক, আবদুল্লাহ সর্দারসহ আহত হন ৭০ আওয়ামী লীগ নেতা-কর্মী। এ ঘটনায় জেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুল মজিদ খান বাদি হয়ে হত্যা ও বিস্ফোরক আইনে দুটি মামলা করেন।