Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

‘প্রশ্ন গেলে বাহিরে, ডাক্তার হবে হাতুড়ে’

সেপ্টেম্বর ১৯, ২০১৫, ০১:৫১ পিএম


‘প্রশ্ন গেলে বাহিরে, ডাক্তার হবে হাতুড়ে’

     ‘প্রশ্ন গেলে বাহিরে, ডাক্তার হবে হাতুড়ে’ এই শ্লোগানে মেডিকেলের প্রশ্নফাঁসের ঘটনায় মানববন্ধন করেছে ২০১৪-১৫ ব্যাচের শিক্ষার্থীরা। শনিবার সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে ফলাফল বর্জনের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করে। এসময় উপস্থিত ছিলেন, মুখপাত্র তাহমিদ হাসান, বিপ্লব দে, নিরুপন প্রাঙ্গন, তারিফ বিন সালেহ, উত্তম কুমার, রিয়াদ প্রমুখ।

সভায় বক্তারা বলেন, পরীক্ষার আগমুহুর্তে ওয়াটস অ্যাপ ও ভাইবারের মাধ্যমে প্রশ্নপত্র ছড়িয়ে পড়ে। পরের দিন সকালে হুবহু চলে আসে। ২০০৬ সালের পর এইবার এত বড় মাত্রায় মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্ন ফাঁস হয়ে গেছে।

যারা দিনে ১৭-১৮ ঘন্টা পড়াশুনা করে পরীক্ষার জন্য প্রস্তুতি নিয়েছিল,তারা আজ পরাজিত হয়ে গেছে অসৎ লোকের অর্থশক্তির কাছে। তাদের স্বপ্নের সাথে করা হয়েছে প্রতারণা। জলাঞ্জলিতে গিয়েছে তাদের স্বপ্ন আর পরিশ্রম। এর মাধ্যমে জন্মহবে দেশের স্বাস্থ্য খাতের দুর্নীতির নতুন ফ্রাঙ্কেস্টাইনের।

স্বাস্থ্য খাতে চলে আসা এই দুর্নীতির বিরুদ্ধে আমাদের অবস্থান এবং আমাদের প্রাণের দাবি ফাঁসকৃত প্রশ্নে নেয়া পরীক্ষা বাতিল করে নতুন করে পরীক্ষা নেয়া হোক। “বাচাঁনো হোক স্বপ্ন এবং পরিশ্রমকে”।