Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

২১ ফেব্রুয়ারি থেকে জমাদিউল আউয়াল মাস গণনা করা হবে

ফেব্রুয়ারি ১৯, ২০১৫, ০২:৩৯ পিএম


২১ ফেব্রুয়ারি থেকে জমাদিউল আউয়াল মাস গণনা করা হবে


বাংলাদেশের আকাশে বৃহ্স্পতিবার কোথাও ১৪৩৬ হিজরি সনের পবিত্র জমাদিউল আউয়াল মাসের চাঁদ দেখা যাওয়ার সংবাদ পাওয়া যায়নি।

ফলে শুক্রবার (২০ ফেব্রুয়ারি) পবিত্র রবিউস সানি মাস ৩০ দিন পূর্ণ হবে এবং শনিবার (২১ ফেব্রুয়ারি) থেকে জমাদিউল আউয়াল মাস গণনা করা হবে।

আজ সন্ধ্যায় ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মুকাররম সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। এতে সভাপতিত্ব করেন ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের সচিব (দায়িত্বপ্রাপ্ত) মো. আমজাদ আলী। ইসলামিক ফাউন্ডেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

সভায় ১৪৩৬ হিজরি সনের পবিত্র জমাদিউল আউয়াল মাসের চাঁদ দেখা সম্পর্কে সকল জেলা প্রশাসন, ইসলামিক ফাউন্ডেশন-এর প্রধান কার্যালয়, বিভাগীয় ও জেলা কার্যালয়সমূহ, বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর এবং মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান হতে প্রাপ্ত তথ্য নিয়ে পর্যালোচনা করে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সভায় প্রধান তথ্য অফিসার তছির আহাম্মদ, মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্ম-সচিব (জেলা ও মাঠ প্রশাসন) মো. মাকছুদুর রহমান পাটোয়ারী, বায়তুল মুকাররম জাতীয় মসজিদের খতিব প্রফেসর মাওলানা মোহাম্মদ সালাহ উদ্দিন, সরকারি মাদ্রাসা-ই-আলীয়ার প্রিন্সিপাল প্রফেসর সিরাজউদ্দিন আহমদ, স্পারসোর পিএসও মো. শাহ আলম, বায়তুল মুকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম মুফতি মুহিব্বুল্লাহিল বাকী নদভী প্রমুখ উপস্থিত ছিলেন।