Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

মঙ্গলবার পবিত্র শবে কদর

জুলাই ১৩, ২০১৫, ০১:৪৩ পিএম


মঙ্গলবার পবিত্র শবে কদর

  আগামীকাল (১৪ জুলাই) মঙ্গলবার দিবাগত রাত পবিত্র শবে কদর। এদিন ধর্মীয় ভাব-গাম্ভীর্য এবং এবাদত-বন্দেগীর মধ্যদিয়ে দেশব্যাপী পবিত্র শবে কদর পালন করা হবে।প্রতিবছর মাহে রমজানের ২৬ তারিখ দিবাগত রাতে শবে কদর পালন করা হয়।

ইসলাম ধর্ম অনুসারে, এ রাতে ইসলামের মহানবী, মুহাম্মদের অনুসারীদের সম্মান বৃদ্ধি করা হয় এবং মানবজাতির ভাগ্য পুনর্নির্ধারণ করা হয়। তাই মুসলমানদের কাছে এই রাত অত্যন্ত পূণ্যময় ও মহাসম্মানিত হিসেবে বিবেচ্য।

শবে কদর উদযাপন উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে কাল মঙ্গলবার ওয়াজ মাহফিল ও বিশেষ মোনাজাতের কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

এই পবিত্র রজনী উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী মশেখ হাসিনা ও জাতীয় সংসদে বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদ পৃথক বাণী দিয়েছেন।

বিএনপি’র চেয়ারপারসন বেগম খালেদা জিয়া শবে কদর উপলক্ষে বাণী দিয়েছেন। এ উপলক্ষে আগামী বুধবার সরকারি ছুটি থাকবে।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এ দিবস উপলক্ষে দেয়া বাণীতে পবিত্র লাইলাতুল কদরে জাতির অব্যাহত কল্যাণ ও সমৃদ্ধিসহ সকলের শান্তিময় ও পরিপূর্ণ জীবন কামনা করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই পবিত্র রজনীতে মহান আল্লাহ রাব্বুল আলামিনের কাছে প্রিয় মাতৃভূমি বাংলাদেশ ও মুসলিম জাহানের উত্তরোত্তর উন্নতি, অব্যাহত শান্তি ও কল্যাণ কামনা করেন।