Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

সংবাদ প্রচারের জেরে কেরানীগঞ্জে সাংবাদিকের বিরুদ্ধে মামলা

কেরানীগঞ্জ প্রতিনিধি

নভেম্বর ২৩, ২০২০, ০৬:৫০ এএম


সংবাদ প্রচারের জেরে কেরানীগঞ্জে সাংবাদিকের বিরুদ্ধে মামলা

ঢাকার কেরানীগঞ্জে জালিয়াতির খবর প্রচারের জেরে ২ সাংবাদিকের বিরুদ্ধে মামলা করেছে এক আওয়ামী লীগ নেতা। মামলায় আসামি করা হয়েছে কেরানীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও উপজেলা যুগান্তর প্রতিনিধি আবু জাফর এবং গাজী টিভির কেরানীগঞ্জ প্রতিনিধি সোহরাওয়ার্দী শ্যামলকে। 

এ মামলায় তারানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশাররফ হোসেন ফারুককেও আসামি করা হয়েছে।

রোববার (২২ নভেম্বর) মামলাটি করেন ঢাকা জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আবু বকর সিদ্দিক। পরে আদালত অভিযোগের প্রেক্ষিতে কেরানীগঞ্জ মডেল থানার ওসি বরাবর প্রতিবেদন চেয়ে পাঠিয়েছে। 

প্রসঙ্গত, গত ১৭ সেপ্টেম্বর দৈনিক যুগান্তর ও  ১৬ সেপ্টেম্বর অনলাইন পোর্টাল নিউজসবসময় ২৪.কমসহ বেশ কয়েকটি পত্রিকায় 'কেরানীগঞ্জে ইউনিয়ন পরিষদের প্যাড জাল করে গণস্বাক্ষর নেয়ার অভিযোগ' এই শিরোনামে খবর প্রচার করে। খবরে বলা হয় তারানগর ইউনিয়ন পরিষদের অজ্ঞাতসারে পরিষদের অফিসিয়াল প্যাড জাল করে স্থানীয় বসিন্দাদের কাছ থেকে গণস্বাক্ষর সংগ্রহ করেন দেলোয়ার হোসেন নামে এক ব্যক্তি। খবর পেয়ে ইউপি সদস্য সাদেকুর রহমান ও জাহানারা বেগম তাকে জিঞ্জেস করলে তিনি বিষয়টি স্বীকার করেন। 

দেলোয়ার হোসেন তাদের জানান, আওয়ামী লীগের বহিস্কৃত নেতা আবু সিদ্দিক এর নির্দেশে তিনি ওই প্যাডে লোকজনের কাছ থেকে গণস্বাক্ষর নিয়েছেন এবং সেটি তার কাছেই জমা দিয়েছেন। পরে ইউপি সদস্য সাদেকুর রহমান মুঠোফোনে আবু সিদ্দিকের সঙ্গে যোগাযোগ করলে গণস্বাক্ষর সম্বলিত প্যাড তার কাছে সংরক্ষিত আছে বলে স্বীকার করেন।

মামলার ব্যাপারে বাদী আবু বকর সিদ্দিকের সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি। অন্যদিকে মামলার অগ্রগতি নিয়ে কেরানীগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী মইনুল ইসলাম কোন মন্তব্য করতে রাজি হয়নি।

আমারসংবাদ/কেএস