Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

ছুটি না নিয়েই সমুদ্র ভ্রমণে সাত চিকিৎসক, ব্যাহত চিকিৎসাসেবা

ডামুড্যা (শরীয়তপুর) প্রতিনিধি 

নভেম্বর ২৩, ২০২০, ০৮:০৫ এএম


ছুটি না নিয়েই সমুদ্র ভ্রমণে সাত চিকিৎসক, ব্যাহত চিকিৎসাসেবা

শরীয়তপুরের গোসাইরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসক আছেন ১০ জন। তাদের মধ্যে সাতজন চিকিৎসক ছুটি না নিয়েই কুয়াকাটা সমুদ্র সৈকত ভ্রমণে গেছেন বলে অভিযোগ উঠেছে। এতে ব্যাহত হচ্ছে সাধারণ চিকিৎসাসেবাও। 

এ ব্যাপারে গোসাইরহাট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. হাফিজুর রহমান বলেন, ৫০ শয্যাবিশিষ্ট কমপ্লেক্সে আমিসহ মোট ১০ জন চিকিৎসক আছে। গত শনিবার (২১ নভেম্বর) হঠাৎ করে সাতজন চিকিৎসক একসঙ্গে কর্মস্থলে অনুপস্থিত দেখা যায়। পরে আমি খোঁজখবর নিয়ে জানতে পারি তারা ছুটি না নিয়েই শনিবার সকালে কুয়াকাটা সমুদ্র সৈকতে ভ্রমণে গেছেন। তারা কবে ফিরবেন তা নিশ্চিত করে বলা যাচ্ছে না।

তিনি বলেন, ছুটি না নিয়ে হঠাৎ সাত চিকিৎসক চলে যাওয়ার চিকিৎসাসেবা ব্যাহত হচ্ছে। বিষয়টি আমি জেলা সিভিল সার্জনকে জানিয়েছি। সিভিল সার্জন তাদের শোকজ করার জন্য নির্দেশ দিয়েছেন। নির্দেশনা অনুযায়ী ওই সাত চিকিৎসককে শোকজ করা হবে।

ভ্রমণে যাওয়া সাত চিকিৎসক হলেন- ওই স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও  ডা. সিকদার আফ্রিদি রিজভী, মেডিকেল অফিসার ডা. বদরুননাহার তানিজম, ডা. তানিয়া, ডা. আল আমিন সিকদার, ডা. ফজলে রাব্বী, ডা. সিফাত তাসনিম ও ডা. আবদুল্লাহ তাহের।

ছুটি না নিয়ে কুয়াকাটা ভ্রমণে যাওয়া ডাক্তার শিকদার আফ্রিদি রিজভী মোবাইল ফোনে বলেন, ডা. হাফিজুর রহমান স্যারকে মৌখিকভাবে বলে আমরা সাত চিকিৎসক কুয়াকাটা গিয়েছিলাম। তবে লিখিতভাবে ছুটি নেয়া হয়নি। আমরা আজ সোমবার (২৩ নভেম্বর) সকাল থেকেই অফিস করব।

আমারসংবাদ/কেএস