Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

আমার সংবাদে সংবাদ প্রকাশ: ফরিদপুরে ইটভাটায় অভিযান শুরু

ফরিদপুর প্রতিনিধি

নভেম্বর ২৯, ২০২০, ০২:৪৫ পিএম


আমার সংবাদে সংবাদ প্রকাশ: ফরিদপুরে ইটভাটায় অভিযান শুরু

দৈনিক আমার সংবাদসহ গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর অবৈধ ইট ভাটায় অভিযান পরিচালনা শুরু করেছে প্রশাসন। জেলাজুড়ে পর্যাক্রমে নিয়মিত অভিযান চলবে বলে প্রশাসনের পক্ষ থেকে জানা যায়। আর এ অভিযানের অংশ হিসেবে ফরিদপুর পৌরসভায় অবস্থিত বিভিন্ন ইটভাটায় ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করে। 

গত ২৮ নভেম্বর সদরের বর্ধিত পৌরসভার বদরপুর-সালথা সড়কের মুরারীদহ এলাকায় অবস্থিত "মেসার্স মন্ডল ট্রেডার্স" রেহানা পারভীন স্বত্বাধিকারী ইট ভাটায় ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করেন।  

আদালত পরিচালনা করেন ফরিদপুর সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহ্ মো. সজীব। এ সময় সদর উপজেলা ভূমি অফিসের পেশকার আশিকুল ইসলাম ও ব্যাটালিয়ান আনসার সদস্যরা উপস্থিত ছিলেন। ইট প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রণ আইন ২০১৩ অনুযায়ী লাইসেন্স নবায়ন ও পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকায় ৫০,০০০ টাকা জরিমানা আদায় করা হয়। 

এ অভিযানে ভাটার মালিককে যথাযথ কর্তৃপক্ষের অনুমতির জন্য প্রয়োজনীয় কাগজপত্র গ্রহণের নির্দেশনা প্রদান করেন অন্যথায় আরও কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানানো হয়। পর্যাক্রমে অবৈধ সকল ইট ভাটায় অভিযান চালানো হবে বলে প্রশাসন সূত্রে জানা গেছে।

প্রসঙ্গত, নেই কোন নিয়মনীতির তোয়াক্কা, ফরিদপুরে অবাধে চলছে অবৈধ ইটভাটা শিরনামে গত ২৭ নভেম্বর দৈনিক আমার সংবাদ প্রিন্টিং ও অনলাইনে একটি প্রতিবেদন প্রকাশিত হয়।

আমারসংবাদ/কেএস