Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

জঙ্গল থেকে নবজাতক উদ্ধার

টাঙ্গাইল প্রতিনিধি

ডিসেম্বর ১, ২০২০, ০৬:৪০ এএম


জঙ্গল থেকে নবজাতক উদ্ধার

টাঙ্গাইলের ধনবাড়ীর জঙ্গল থেকে এক মেয়ে নবজাতককে উদ্ধার করেছে স্থানীয়রা। সোমবার (৩০ নভেম্বর) সকালে উপজেলার পাথালিয়া সুকিপাড়া গ্রামের এক জঙ্গল থেকে তাকে উদ্ধার করা হয়। স্থানীয় মমতা বেগম নামের এক নারী ওই নবজাতককে তার হেফাজতে নেন। শিশুটি সুস্থ্য রয়েছে বলে জানা গেছে।

জানা গেছে, সকালে ফজরের নামাজ শেষে মুসল্লিরা মসজিদ থেকে ফেরার সময় রাস্তার পাশে শিশুর কান্নার শব্দ শুনে এগিয়ে যায়। এ সময় তারা সদ্য জন্ম নেয়া একটি শিশু দেখতে পান। পরে স্থানীয় এক নারী শিশুটিকে উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যায়।

এ বিষয়ে ধনবাড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার শাহনাজ সুলতানা জানান, কে বা কারা বাচ্চাটি কে রাস্তার পাশে ফেলে রেখে চলে যায়। পরে স্থানীয় এক মহিলা সকাল বেলায় হাঁটতে বের হলে বাচ্চাটিকে রাস্তার পাশে পড়ে থাকতে দেখে হাসপাতালে নিয়ে আসে। সেখানে কর্তব্যরত নার্স বাচ্চাটির বুকের নিচের দিকে একটি কাটা দাগ দেখতে পায়। পরে উন্নত চিকিৎসার জন্য বাচ্চাটিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

স্থানীয় ইউপি সদস্য খলিলুর রহমান জানান, যদুনাথপুর ইউনিয়নের পাথালিয়া গ্রামের ছাবিনা নামের এক মহিলা বাচ্চা টিকে লুঙ্গির কাপড় দিয়ে মোড়ানো অবস্থায় পড়ে থাকে দেখে। পরে সে বাচ্চাটিকে উদ্ধার করে চিকিৎসার জন্য ধনবাড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

আমারসংবাদ/কেএস