Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

হঠাৎ ঢাকা থেকে বাড়িতে তরুণী, দুপুরে ৯ তলা থেকে লাফ!

কুমিল্লা প্রতিনিধি

ডিসেম্বর ১, ২০২০, ০৪:২৫ পিএম


হঠাৎ ঢাকা থেকে বাড়িতে তরুণী, দুপুরে ৯ তলা থেকে লাফ!

জান্নাতুল হাসিন। কিছুদিন আগে ২৪ বছরে পা রেখেছেন তিনি। এর আগে বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজি (বিইউবিটি) থেকে স্নাতক শেষ করেছেন। এরপর ঢাকার একটি বেসরকারি ব্যাংকে ইন্টার্নি করছিলেন।

তবে আজ হাসিন শুধু স্বপ্ন। আত্মীয়স্বজনদের কাছে তিনি শুধু স্মৃতির মণিকোঠায় বেঁচে আছেন। মঙ্গলবার (১ ডিসেম্বর) দুপুরে তিনি না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন। 

ঘটনার নেপথ্যে জানা গেছে, হাসিন সোমবার রাতে ঢাকা থেকে কুমিল্লায় বাড়িতে আসেন। এরপরই মঙ্গলবার তার লাশ পাওয়া যায়। তবে পরিবার দাবি করছে, তিনি ৯টা তলা ভবনের ছাদ থেকে লাফিয়ে আত্মহত্যা করেছেন।

আজ মঙ্গলবার দুপুরে কুমিল্লা নগরীর ঝাউতলা এলাকায় নগর ভবনের পেছনে তার লাশ পাওয়া যায়।

জানা গেছে, হাসিন কুমিল্লার ব্যবসায়ী ইদ্রিস মেহেদীর মেয়ে। 

পুলিশ ও ছাত্রীর পারিবারিক সূত্রে জানা যায়, জান্নাতুল হাসিন ঢাকায় বড় বোনের বাসায় থাকতেন। তিনি গত সোমবার রাতে কাউকে কিছু না জানিয়ে হঠাৎ কুমিল্লায় নিজ বাড়িতে চলে আসেন। এরপর তার মানসিক অবস্থা খারাপ দেখে বাবা-মা ও পরিবারের লোকজন কিছুই জানতে চাননি।

এই প্রসঙ্গে হাসিনের বাবার ভাষ্য, সোমবার রাতে মেয়ে বাড়ি আসার পর ঘুমিয়ে পড়ে। এরপর অনেক সকাল পর্যন্ত সে ঘুমায়। তারপর ঘুম থেকে উঠে বেশ কিছুক্ষণ সে বাসায় কাটায়। পরে দুপুর দেড়টার দিকে দোকান থেকে শ্যাম্পু আনার কথা বলে বাইরে যায়। এরপর জানতে পারি নগর ভবনের পেছনের একটি ৯টা তলা ভবনের ছাদ থেকে লাফিয়ে সে আত্মহত্যা করেছে। তবে আত্মহত্যার কারণ কি ছিল; তা তার বাবা নিজেও জানেন না। 

ওই এলাকার স্থানীয় ১০ ওয়ার্ডের কাউন্সিলর মনজুর কাদের মনি জানান, আমরা অফিসের ভেতরে বসে কাজ করছিলাম। হঠাৎ অফিসের সামনে বিকট শব্দ শুনে বের হয়ে দেখি একটি মেয়ে মাটিতে পড়ে আছে। পরে কয়েকজন দৌঁড়ে এসে মাথায় পানি দেওয়ার চেষ্টা করে। কিন্তু তার আগেই মেয়েটির মৃত্যু হয়।

এই প্রসঙ্গে কুমিল্লা কোতয়ালী মডেল থানার ওসি আনোয়ারুল হক বলেন, মেয়েটির ঘটনা শুনেছি। তবে মনে হচ্ছে, সে আত্নহত্যা করেছে। তবে কি কারণে আত্নহত্যা করেছে, তা ময়নাতদন্ত শেষে জানা যাবে।

আমারসংবাদ/জেডআই