Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

কেরানীগঞ্জে ২৫ কোটি টাকা মূল্যের সরকারি খাস জমি উদ্ধার 

কেরানীগঞ্জ প্রতিনিধি

ডিসেম্বর ৩, ২০২০, ১২:৩০ পিএম


কেরানীগঞ্জে ২৫ কোটি টাকা মূল্যের সরকারি খাস জমি উদ্ধার 

রাজধানী ঢাকার কেরানীগঞ্জে প্রায় ২৫ কোটি টাকা মূল্যের পাঁচ একর সরকারি খাস জমি উদ্ধার করেছে কেরানীগঞ্জ উপজেলা প্রশাসন। 

বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) দুপুরে কেরানীগঞ্জ মডেল থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের সহায়তায় উপজেলার রোহিতপুর ইউনিয়নের নতুন সোনাকান্দা (সৈয়দপুর) ধলেশ্বরী নদীর খেয়াঘাট এলাকায় এ অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত দেবনাথ। 

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) কামরুল হাসান সোহেলের উপস্থিতিতে ধলেশ্বরী নদীর পাড় ঘেঁষে গড়ে উঠা অর্ধশত বছরের পুরোনো ১০টি মাছের আড়ৎ, একটি গবাদি পশুর হাট, ১টি চায়ের দোকান, ১ট হোটেলসহ প্রায় ২০টি স্থাপনা উচ্ছেদ করা হয়। 

অভিযান কালে প্রশাসনের বিরুদ্ধে নোটিশ বা সময় না দেওয়ার অভিযোগ করেন কিছু ভুক্তভোগী। এই ঘাট ও হাটকে ঘিরে কয়েকশো লোকের রুজিরোজগার বলেও জানান তারা। 

নাম প্রকাশে অনিচ্ছুক এক ভুক্তভোগী জানান, এটা সরকারি জমি ঠিক আছে, আমরা প্রায় ৫০ বছর ধরে এখানে মাছের সিজনে মাছ বিক্রি করে সংসার চালাই। সরকারের কাজে আমরা জায়গা ছেড়ে দিতে বাধ্য। কিন্তু কোন নোটিশ ছাড়া এই উচ্ছেদে আমরা পথে বসে যাবো। 

এ ব্যাপারে সহকারী কমিশনার (ভূমি) কামরুল হাসান সোহেল বলেন, সরকারি কোন জমি কারো দখলে থাকবেনা সে যতই ক্ষমতাধর হোক। আজ এই জমি উদ্ধার হলো, কাল অন্যটি। এভাবে আমাদের অভিযান অব্যাহত থাকবে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত দেবনাথ জানান, উপজেলার সোনাকান্দা মৌজা প্রায় ৫ একর খাস জমি দীর্ঘদিন ধরে ভোগদখল করে আসছিল স্থানীয় কিছু প্রভাবশালী লোক। আমরা লিখিত অভিযোগের ভিত্তিতেই  তাদের বিরুদ্ধে অভিযান চালিয়ে এ জমি উদ্ধার করেছি, যার আনুমানিক বাজার মূল্য ২৫ কোটি টাকার অধিক। এই জমি যেন ভবিষ্যতে পুনরায় জবরদখল না হয় সেদিকেও খেয়াল রাখবে প্রশাসন।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসের সার্টিফিকেট সহকারী কর্মকর্তা শরীফ হোসাইন খানসহ স্থানীয় ভূমি অফিসের কর্মকর্তারা।

আরো পড়ুন:-

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের বেতন-ভাতার চেক হস্তান্তর

ওয়াজ মাহফিলে লাউড স্পিকারে দুর্ভোগ হলে ব্যবস্থা

প্রেমিকের ৩ দিন পর প্রেমিকাও জীবন দিলো

শারীরিক সম্পর্কের কারণে ইনজুরিতে ওয়ার্নার, স্ত্রীর মন্তব্য

করোনার টিকায় শিক্ষক-শিক্ষার্থীদের অগ্রাধিকার চায় সংসদীয় কমিটি

 মূর্তি বা ভাস্কর্য নির্মাণ হারাম: শীর্ষ ওলামা মাশায়েখদের ফতোয়া

পুলিশের ঘুষ নেওয়ার ভিডিও ভাইরাল

ভারত থেকে তেল আসবে বাংলাদেশে, পাইপলাইনের কাজ শুরু

আমারসংবাদ/কেএস