Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

শেরপুর পৌরসভা মেয়র প্রার্থী আ.লীগের তৃনমূলে আনিস 

শেরপুর প্রতিনিধি

ডিসেম্বর ৩, ২০২০, ০১:১০ পিএম


শেরপুর পৌরসভা মেয়র প্রার্থী আ.লীগের তৃনমূলে আনিস 

ময়মনসিংহ বিভাগের সবচেয়ে প্রাচীনতম শেরপুর পৌরসভার মেয়র পদে দলীয় মনোনয়নের প্যানেল করে কেন্দ্রে পাঠানোর জন্য আজ বেলা ১১টা থকে শেরপুর জিকে পাইলট উচ্চ বিদ্যালয়ে তৃণমূল ভোট শুরু হয়।

দলীয় সূত্র জানায়, ২২ নভেম্বর শেরপুর জেলা আওয়ামী লীগের এক সভায় দলীয় ৫ মনোনয়ন প্রত্যাশীকে সমঝোতায় আনার জন্য ১২ সদস্যের কমিটি করে দেয়া হয়। এতে তারা সমঝোতা পৌঁছতে ব্যর্থ হন। পরে তৃণমূলের ভোটের মাধ্যমে প্রাপ্ত ভোটের ফলাফলের ভিত্তিতে ক্রমানুসারে ৫ জনের নামই কেন্দ্রে পাঠানোর সিদ্ধান্ত নেয়া হয়।

এ প্রেক্ষিতেই আজ (৩ ডিসেম্বর) ভোট গ্রহণ করা হচ্ছে। এ নিয়ে দলীয় নেতাকর্মীদের মধ্যে উৎসাহ উদ্দীপনার মধ্যে শেষ হয়েছে তৃনমূলের ভোট গ্রহণ। প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা মূলক ব্যবস্থা।

শেরপুর শহর আওয়ামী লীগের নির্বাহী কমিটির সকল সদস্য, পৌর এলাকায় অবস্থানরত জেলা ও শেরপুর সদর উপজেলা আওয়ামী লীগের নেতারা ভোট দিতে পারবেন। মোট ১০৯ জন ভোটার এতে ভোট প্রদান করছেন। 

বিকেল ৩টা পযর্ন্ত তৃনমূলের ভোট গ্রহণ শেষ হলেও ১০২টি ভোট কাষ্ট হয়। এদের মধ্যে মো. আনিসুর রহমান সাংস্কৃতি বিষয়ক-সম্পাদক ৪৮টি এবং আনোয়ারুল হাছান উৎপল সাংগঠনিক সম্পাদক জেলা আ.লীগ শেরপুর তিনি পান ৩৩টি এবং বর্তমান মেয়র  আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন সাহেব ২১টি।

এদিকে জাতীয় সংসদের হুইপ ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা মো. আতিউর রহমান আতিক সার্বক্ষণিক নির্বাচন পর্যবেক্ষন করছেন। প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট চন্দন কুমার পাল।

এদিকে কেন্দ্রীয় সিদ্ধান্তকে উপেক্ষা করে তৃণমূলের ভোটের আয়োজন করার অভিযোগ এনে সকালে নির্বাচনী কার্যালয়ে এক সংবাদ সম্মেলন করে তৃণমূল ভোট বর্জন করার সিদ্ধান্ত নিয়েছেন দলীয় মনোনয়ন প্রত্যাশী ও শেরপুর জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষনা সম্পাদক এডভোকেট রফিকুল ইসলাম আধার। এ সময় তার সমর্থিত নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আমারসংবাদ/কেএস