Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

মদন পৌরসভা নির্বাচনে তথ্য গোপন করায় ৭ জনের প্রার্থীতা বাতিল

মদন (নেত্রকোনা) প্রতিনিধি

ডিসেম্বর ৩, ২০২০, ০১:৪৫ পিএম


মদন পৌরসভা নির্বাচনে তথ্য গোপন করায় ৭ জনের প্রার্থীতা বাতিল

প্রথম ধাপে নেত্রকোনার মদন পৌরসভা নির্বাচনে বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) যাচাই বাছাইয়ের শেষে সাতজনের প্রার্থীতা বাতিল ঘোষণা করে জেলা নির্বাচন অফিসার ও রিটারিং কর্মকর্তা আব্দুল লতিফ শেখ বলেন, তথ্য গোপন করায় তাদের প্রার্থীতা প্রাথমিকভাবে বাতিল বলে গণ্য করা হয়েছে।

প্রার্থীতা বাতিলকৃতরা হলেন, ২নং ওয়ার্ডের মো. হুক্কু মিয়া, ৩নং ওয়ার্ডের কাইয়ুম মিয়া ও জাহাঙ্গীর আলম বাবুল, ৫নং ওয়াডের্র আজিমুল গনি, ৮নং ওয়ার্ডের মো. জুয়েল মিয়া ও ওয়াসেক মিয়া এবং ৯নং ওয়াডের্র মো. কিবরিয়া। তারা সকলে সাধারণ কাউন্সিলর প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র দাখিল করেছিলেন।

গত ১ ডিসেম্বর মনোয়ান দাখিলের শেষ দিনে মদন পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৬ জন সহ ৪৮ জন নির্বাচনে অংশগ্রহণের জন্য প্রার্থীতা দাখিল করেছিলেন। তারমধ্যে মেয়র পদে আওয়ামী লীগ, বিএনপির ও জাতীয় পার্টির একক প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন এবং বিএনপি’র একজন বিদ্রোহী প্রার্থী ও স্বতন্ত্র  দুইজন প্রার্থীও মনোনয়নপত্র জমা দিয়েছেন।

সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৫ জন দাখিল করেছেন। এরমধ্যে তৃতীয় লিঙ্গের সেজ্যতি তালুকদার নামে একজন সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে মনোনয়নপত্র দাখিল করেছন। সাধারণ কাউন্সিলর পদে ৩০ জন মনোনয়নপত্র দাখিল করেন।

যাচাই বাছায় শেষে আগামী ১০ ডিসেম্বর প্রার্থীতা প্রত্যাহারের শেষ সময় পাবেন এবং ২৮ ডিসেম্বর প্রথম ধাপে পৌরসভা নির্বাচনে মদন পৌরসভায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

আমারসংবাদ/কেএস