Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

যৌতুক মামলায় কারাগারে এসএমপি কমিশনারের স্টেনোগ্রাফার

সিলেট ব্যুরো

ডিসেম্বর ৩০, ২০২০, ০১:৪৫ পিএম


যৌতুক মামলায় কারাগারে এসএমপি কমিশনারের স্টেনোগ্রাফার

সিলেটে স্ত্রীর দায়ের করা যৌতুকের মামলায় গ্রেপ্তার হলেন সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনারের স্টেনোগ্রাফার এসএম গোলাম মোস্তফা।

বুধবার (৩০ ডিসেম্বর) সিলেটের অতিরিক্ত চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আব্দুল মোমেন তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

গোলাম মোস্তফা রাঙামাটি জেলার এডিসি হিল এলাকার মৃত শাহ সুফি সিরাজুল হক ফকিরের ছেলে। বর্তমানে তিনি শাহপরাণ থানাধীন উপশহরস্থ এফ ব্লকের ৩-নং রোডের ৭৭নং বাসায় বসবাস করে আসছেন। তার স্ত্রীও একজন পুলিশ কর্মকর্তা। তিনি সিলেট মেট্রোপলিটন পুলিশে কর্মরত আছেন।

মামলার এজহার সূত্রে জানা গেছে, ২০০৫ সালে সিলেট মেট্রোপলিটন পুলিশের এক উপপরিদর্শককে (এসআই) বিয়ে করেন গোলাম মোস্তফা। কিন্তু বিবাহ রেজিস্ট্রিতে ২০০৩ সালে বিয়ের তারিখ দেখিয়েছেন। 

বর্তমানে তাদের দুটি সন্তান রয়েছে। বিয়ের পর তার স্ত্রী জানতে পারেন গোলাম মোস্তফা এর আগে আরো দুইটি বিয়ে করেছেন। বিষয়টি জানাজানি হলে স্ত্রীকে তালাক দেয়ার হুমকি দেন এবং নির্যাতন শুরু করেন। 

নির্যাতনের এক পর্যায়ে বিষয়টি সামাজিকভাবে মিমংসা হয়। এরপর তিনি তার স্ত্রীর বেতনের টাকা নিজের কাছে নিতে শুরু করেন। না দিলে বিভিন্নভাবে নির্যাতন করতেন। 

সর্বশেষ ২ ডিসেম্বর পুনরায় ১০ লাখ টাকা যৌতুক দাবি করেন। যৌতুকের টাকা দিয়ে ব্যবসা করার জন্য একটি নোহা গাড়ি কেনার কথা বলেন তার স্ত্রীকে। টাকা দিতে অপারগতা প্রকাশ করায় ফের তাকে নির্যাতন শুরু করেন এবং তালাক দেয়ার হুমকি দেন।

এ ঘটনার পর গত ১০ ডিসেম্বর তার স্ত্রী বাদি হয়ে আদালতে একটি মামলা দায়ের করেন। মামলা নং ১২৭৯/২০২০। আদালত অভিযোগটি মামলা হিসেবে আমলে নিয়ে আসামীর প্রতি সমন জারি করেন। 

সেই মামলায় বুধবার দুপুরে গোলাম মোস্তফা আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে আদালত তাকে কারাগারে প্রেরণ করেন।

বিষয়টি নিশ্চিত করেন বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মো: আব্দুর রহমান আফজাল জানান,  স্ত্রীর দায়ের করা যৌতুকের মামলায় সিলেট মহানগর পুলিশ কমিশনারের কার্যালয়ের স্টেনোগ্রাফার এসএম গোলাম মোস্তফাকে বিচারক কারাগারে প্রেরণ করেছেন।

আমারসংবাদ/এআই