Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

বাহুবলে ৪০ কেজি পিরানহা মাছ জব্দ

বাহুবল (হবিগঞ্জ) প্রতিনিধি

জানুয়ারি ৫, ২০২১, ০৩:০০ পিএম


বাহুবলে ৪০ কেজি পিরানহা মাছ জব্দ

হবিগঞ্জের বাহুবলে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে প্রায় ৪০কেজি নিষিদ্ধ পিরানহা মাছ জব্দ করা হয়েছে। পরে মাছগুলো আগুনে পুড়িয়ে ধ্বংস করেছে উপজেলা প্রশাসন।

জানা যায়, বাহুবল উপজেলার ১নং স্নানঘাট ইউনিয়নের স্নানঘাট বাজারে নিষিদ্ধ পিরানহা মাছ রূপচাঁদা মাছ বলে বিক্রি করছে হারুন মিয়া নামে এক ব্যক্তি।

মঙ্গলবার (৫ জানুয়ারি) বিকালে গোপন সংবাদের ভিত্তিতে স্নানঘাট মাছ বাজারে অভিযান পরিচালনা করেন বাহুবল উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট স্নিগ্ধা তালুকদার। 

এসময় বিষাক্ত পিরানহা মাছ বিক্রয় করতে দেখা যায় হারুন মিয়া নামে এক ব্যক্তিকে। সে স্থানীয় স্নানঘাট বাজারে পিরানহা মাছ বেচাকেনা করতে থাকে। 

বিষাক্ত পিরানহা মাছ বিক্রির অপরাধে দক্ষিণ স্নানঘাট গ্রামের আসাদুল্লাহ মিয়ার ছেলে আড়তদার হারুন মিয়া (৪০)কে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এ ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এসময় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এই পিরানহা মাছের ক্ষতিকর দিক সম্পর্কে বাজারের সকল মাছ ব্যবসায়ীকে অবগত করা হয়। 

এসময় উপজেলা প্রশাসন প্রায় ৪০ কেজির মত পিরানহা মাছ জব্দ করে প্রশাসন। বিকেলে উপজেলা পরিষদ চত্বরে জব্দকৃত নিষিদ্ধ পিরানহা মাছগুলো গর্ত করে আগুনে পুড়িয়ে ধ্বংস করে দেয়া হয়। 

এই অভিযানে সহযোগিতা করেন উপজেলা মৎস্য অফিসের কর্মকর্তা। দন্ডাদেশটি প্রদান করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট স্নিগ্ধা তালুকদার।

আমারসংবাদ/এআই