Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

বেলাবতে সংঘর্ষে ৮ জন আহত

বেলাব প্রতিনিধি (নরসিংদী)

জানুয়ারি ৬, ২০২১, ১২:৪০ পিএম


বেলাবতে সংঘর্ষে ৮ জন আহত

বেলাবতে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে সংঘর্ষে আটজন গুরুতর আহত হয়েছে। আহতদের মধ্যে বেলাব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি আছে দুই জন ও অন্যান্যদের প্রাথমিক চিকিৎসা প্রদান করে বাড়িতে পাঠিয়ে দেয়া হয়েছে। বুধবার (৬ জানুয়ারি) সকালে উপজেলার বাজনাব ইউনিয়নের বাজনাব ভাংগারঘাট নামক স্থানে সংঘর্ষের  ঘটনা ঘটে।

আহতরা জানান, বাজনাব ভাংগারঘাট গ্রামের মৃত গাজী আঃ রহমান মিয়ার তিন ছেলে জহিরুল, নজরুল ও তাজুল ইসলামের ক্রয়কৃত ১৪ শতাংশ জমি তাদের নামে রেকর্ডভুক্ত। কিন্ত কয়েক বছর ধরে উক্ত জমি নিজের বলে দাবি করে একই গ্রামের মৃত মোস্তাক আহমেদের ছেলে ইসতেকার আহমেদ ওরফে ফয়সাল মিয়া। এ নিয়ে দীর্ঘদিন ধরে তিন ভাইয়ের সাথে ফয়সালের দ্বন্ধ চলে আসছে। তারই জের ধরে দুই বছর আগে নরসিংদীর অতিরিক্ত জেলা ম্যাজেষ্ট্রেটের আদালতে ১৪৫ ধারায় একটি মামলা দায়ের করেন জহিরুল ইসলাম। কিন্তু নিষেধাজ্ঞা জারির পরও উক্ত জমি নিজেদের দাবি করে বিভিন্ন সময় জমিতে কাজ করে উভয় পক্ষ। এ নিয়ে দ্বন্ধ ফয়সাল মিয়ার সাথে চরমে পৌছে। 

এরই ধারাবাহিকতায় উক্ত জমিতে বুধবার সকালে কাজ করতে যায় তিন ভাই জহিরুল, নজরুল ও তাজুল ইসলাম। এসময় দা লাঠি নিয়ে তাদের উপর অতর্কিত হামলা চালায় ফয়সালের পক্ষে ইকবাল হোসেন, শাহজাহান, জুয়েল মিয়া, সাগর মিয়া, রবিন মিয়া, শাহীন মেম্বার, ফারুক মিয়াসহ বেশ কয়েকজন। এসময় তাদের হামলায় গুরুতর আহত হয় তাজুল ইসলাম, জহিরুল ইসলাম, শফিকুল ইসলাম, হামিদা বেগম ও সাথী আক্তার। 

অন্যদিকে ফয়সালের পক্ষে গুরুতর আহত হয় মৃত হারুন মিয়ার ছেলে ইকবাল হোসেন, শাহীন মেম্বার ও তাজুল ইসলামের ছেলে জামাল মিয়া। 

আহত জহিরুল ইসলাম বলেন, ফয়সাল সম্পর্কে তাদের চাচা হয়। তার সাথে জমি নিয়ে দ্বন্ধ চলে আসছে দীর্ঘদিন ধরে। কিন্তু যারা আজকের তাদের উপর হামলা করেছে তারা তৃতীয় পক্ষ, ফয়সালের ভাড়াটিয়া গুন্ডা। এই হামলার বিচার চাই।

নজরুল ইসলাম বলেন, উক্ত জমিতে আদালত কর্তৃক নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। নিষেধাজ্ঞা জারির পর শাহীন মেম্বার জোড় খাটিয়ে উক্ত জমি সেলিম নামে এক লোকের কাছে ৫ বছরের জন্য ভাড়া দিয়েছে। 

অভিযুক্ত ফয়সাল আহমেদ বাড়িতে না থাকায় তার মোবাইলে একাধিকবার ফোন দিলে মোবাইল বন্ধ থাকায় তার বক্তব্য নেয়া যায়নি।
 
স্থানীয় ইউপি সদস্য মোঃ শাহীন বলেন, এই জমির মালিক ফয়সাল। কিন্তু জহিরুল, তাজুল,  নজরুল সহ তারা ছয় ভাই গায়ের জোড়ে এই জমিটি দখল করার চেষ্টা করছে। আমরা চাচ্ছি উভয় পক্ষকে ডেকে ঘটনাটি মিমাংসা করার জন্য।
 
বেলাব থানার ওসি মোঃ শাফায়েত হোসেন পলাশ বলেন, ‘উভয় পক্ষের লোকই নাকি আহত হয়েছে। আমরা উভয় পক্ষকেই বলেছি অভিযোগ দেয়ার জন্য। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।’


আমার সংবাদ/এমএ