Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

নান্দাইলে নদী কমিশন সদস্যের নদ-নদী পরির্দশন

নান্দাইল প্রতিনিধি (ময়মনসিংহ)

জানুয়ারি ৬, ২০২১, ০১:২৫ পিএম


নান্দাইলে নদী কমিশন সদস্যের নদ-নদী পরির্দশন

ময়মনসিংহের নান্দাইল উপজেলার নদ-নদী, খাল-বিল ও জলাশয়ের অবৈধ দখলদার উচ্ছেদ কল্পে ও নদ-নদীর নাব্যতা ফিরিয়ে আনার উদ্যোগ গ্রহন করা হয়েছে। এ উপলক্ষ্যে বুধবার বাংলাদেশ নদী কমিশনের সদস্য সাবেক অতিরিক্ত সচিব মোঃ আলা উদ্দিন উপজেলার নরসুন্দা নদ ও ঐতিহ্যবাহী বলদা’র বিল পরির্দশন করেন। 

পরির্দশন শেষে নান্দাইল উপজেলা প্রশাসনের আয়োজনে ইউএনও মো. এরশাদ উদ্দিনের সভাপতিত্বে উপজেলা প্রশাসনিক ভবনের সভাকক্ষে নদী রক্ষা কমিটি ও প্রশাসনের কর্মকর্তাদের সাথে নদ-নদী, খাল-বিল, জলাশয়ে অবৈধ দখল ও উচ্ছেদ সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। 

পরির্দশন ও মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. আরিফুল ইসলাম (আরিফ), উপজেলা প্রকৌশলী আল আমিন সরকার, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. রুকন উদ্দিন আহম্মেদ, যুব উন্নয়ন কর্মকর্তা ফয়েজ উদ্দিন, নান্দাইল প্রেসক্লাবের সভাপতি প্রভাষক মাহবুবুর রহমান বাবুল ও বিভিন্ন ইউনিয়নের তহসিলদার প্রমূখ। 

মতবিনিময় সভায় জাতীয় নদী কমিশনের সদস্য মো. আলা উদ্দিন বলেন, সিএস এর ভিত্তিতে তথা ১৯১০ সনের নকশা অনুযায়ী নদ-নদী ও খাল-বিল উদ্ধারকল্পে কাজ করতে হবে। নদ-নদী, খাল-বিলের হারিয়ে যাওয়া নাব্যতা ফিরিয়ে আনতে হবে। সেজন্য তিনি সকলের সহযোগীতা কামনা করেন। 


আমার সংবাদ/এমএ