Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

শ্রীবরদীতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর মাঝে শিক্ষাবৃত্তি ও সাইকেল বিতরণ

শ্রীবরদী প্রতিনিধি (শেরপুর)

জানুয়ারি ৭, ২০২১, ১০:৪০ এএম


শ্রীবরদীতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর মাঝে শিক্ষাবৃত্তি ও সাইকেল বিতরণ

প্রধানমন্ত্রীর কার্যালয় হতে ২০২০-২০২১ইং অর্থ বছরে সমতলের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নে গৃহীত বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা কর্মসূচীর আওতায় শেরপুরের শ্রীবরদীতে শিক্ষাবৃত্তি ও বাইসাইকেল বিতরণ অনুষ্ঠিত হয়েছে। 

বৃহস্পতিবার (৭ জানুয়ারি) দুপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে ট্রাইবাল ওয়েলফেয়ার এসোসিয়েশন কার্যালয় মাঠে ১৩৬ জন শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি ও ৫০ জনের জন্য বাইসাকেল বিতরণ করা হয়। 

এ উপলক্ষে অনুষ্ঠিত সংক্ষিপ্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার নিলুফা আক্তার। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সহকারি কমিশনার (ভূমি) মনজুর আহসান। 

অনুষ্ঠানের শুরুতেই ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের জীবন-জীবিকা ও রাস্তাঘাটের বিভিন্ন সমস্য তুলে ধরে বক্তব্য রাখেন উপজেলা ট্রাইবাল ওয়েলফেয়ার এসেসিয়েশনের চেয়ারম্যান প্রাঞ্জল এম সাংমা। সভায় অনান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা একাডেমিক সুপারভাইজার মোশারফ হোসেন, কম্পেশন ম্যানেজার সুলভ রিচিল, ইউনিয়ন আ’লীগের সাধারন সম্পাদক ফখরুজ্জামান সেলিম প্রমূখ। 

এসময় উপজেলা প্রশাসনের উদ্যোগে শিক্ষার্থী ও বিভিন্ন শ্রেণি পেশার লোকজনের মাঝে মাস্ক বিতরণ করা হয়। 

উল্লেখ্য, উপজেলার ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের মধ্যে প্রাথমিক পর্যায়ে ৭৬ জনকে ১২শত করে, মাধ্যমিক পর্যায়ে ৪৪ জনকে তিন হাজার করে ও উচ্চ মাধ্যমিক পর্যায়ে ১৬ জনকে তিন লক্ষ টাকা প্রদান করা হয়। এছাড়াও ৫০ জন শিক্ষার্থীর মাঝে সাইকেল বিতরণ করা হয়। 

অনুষ্ঠানে ট্রাইবাল এসোসিয়েশনের সদস্য, শিক্ষক-শিক্ষার্থী, সাংবাদিক সহ বিভিন্ন শ্রেণি পেশার লোকজন উপস্থিত ছিলেন। 


আমার সংবাদ/এমএ