Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

অসহায় বৃদ্ধার দৃষ্টি ফেরাতে চান এসআই হাবিবুর

মেহেরপুর প্রতিনিধি

জানুয়ারি ৮, ২০২১, ০৬:০৫ এএম


অসহায় বৃদ্ধার দৃষ্টি ফেরাতে চান এসআই হাবিবুর

দৃষ্টিহীন উলফাতুন নেছা ও রিজিয়ার দুখের সংসারের খবর পেয়ে তাদের দু:খ ঘোচাতে ছুটে গেলেন মেহেরপুর সদর থানার অফিসার শরীফ হাবিবুর রহমান। অসহায় মা-মেয়ের মাথার ওপরের ছাদ সহ উলফাতুন নেছার দৃষ্টি ফিরিয়ে দেবার সকল দায়িত্ব নিয়েছেন তিনি।

জানা গেছে, ৭০ বছর বয়সী বৃদ্ধা উলফাতুন্নেছা তার একমাত্র মেয়ে রিজিয়া খাতুন কে নিয়ে মেহেরপুর শহরের অদুরে কালাচাঁদপুরে ইয়ার আলীর বাঁশ বাগানে টিনের বেড়া দিয়ে কোনরকমে বসবাস করেন। উলফাতুন্নেছার স্বামী দীর্ঘদিন পূর্বেই মৃত্যুবরণ করেছেন। রেখে গেছেন  স্ত্রী উলফাতুন খাতুনসহ এক ছেলে ও মেয়েকে। মেয়ে রিজিয়ারও স্বামী গত হয়েছে আনেক আগেই। স্বামী গত হবার পর তার ঠাই হয় মায়ের কাছেই। কিন্তু সংসারের হাল ধরার একমাত্র ছেলে তাদের ছেড়ে চলে গেছেন। 

তিন বছর পূর্বে উলফাতুনের দুটি চোখ অন্ধ হয়ে যায়। সে থেকে সে চলাফেরা করতে পারে না। উলফাতুনের মেয়ে রিজিয় খাতুন পরের বাড়ীতে কাজ করে যা পায় তা দিয়েই কোন রকমে দিন চলে। বৃহস্পতিবার (৭ জানুয়ারি) এমন খবর পেয়ে মেহেরপুর সদর থানার সেকেন্ড অফিসার শরীফ হাবিবুর রহমান ব্যাগ ভর্তি বাজার নিয়ে ওই বাড়িতে উপস্থিত হন। ডাকতে থাকেন বৃদ্ধাকে। বৃদ্ধার মেয়ে রিজিয়া পুলিশ দেখে ভয়ে নির্বাক হয়ে পড়েন। এই সময় বৃদ্ধার মেয়েকে আসস্থ করে বৃদ্ধাকে আনতে বলেন। বৃদ্ধা বেরিয়ে আসার সাথে সাথে তার হাতে বাজার ভর্তি ব্যাগ তুলে দিয়ে তাকে জড়িয়ে ধরেন। এর পরে তিনি জানান বৃদ্ধার দু চোখ অপারেশন করা সহ ঘর তৈরি করার যাবতীয় ব্যবস্থা করে দেবেন তিনি। 

হাবিবুর রহমান বলেন, মেহেরপুর শহরের কালাচাঁদপুরের অন্ধ উলফাতুন্নেছার দুই চোখ অপারেশন করার ব্যবস্থা গ্রহণ করা সহ তার ঘর তৈরি করে দেওয়ার দায়িত্ব নিয়েছেন তিনি। এর জন্য যত টাকা খরচ হয় তা খরচ করবেন। 

উল্লেখ্য, শরীফ হাবিবুর রহমান মেহেরপুর সদর থানায় যোগদান করার পর থেকেই গরিব দুঃখী, অসহায় প্রতিবন্ধীসহ বিভিন্ন ব্যক্তিকে আর্থিক ও খাদ্য সামগ্রী দিয়ে সহযোগিতা করে আসছেন।


আমার সংবাদ/এমএ