Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

শেরপুরে ব্রিজ ভেঙ্গে ট্রাক খাদে

শেরপুর প্রতিনিধি

জানুয়ারি ১১, ২০২১, ০৬:২০ এএম


শেরপুরে ব্রিজ ভেঙ্গে ট্রাক খাদে

জেলার সীমান্তবর্তী পাহাড়ি এলাকায় প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য করে চলাচলকারী অতিরিক্ত বালুবোঝাই একটি ট্রাক ব্রিজ ভেঙে বালু সহ খাদে পড়ে গিয়ে যান চলাচল বন্ধ হয়ে পড়েছে। 

শনিবার (৯ জানুয়ারি) রাতে উপজেলার পোড়াগাঁও ইউনিয়নের উত্তর আন্ধারুপাড়া উপজাতি পাড়া শান্তির মোড়সংলগ্ন ব্রিজে ওই ঘটনা ঘটে। 

ওই ঘটনায় রোববার বিকেলে মাসুদ মিয়া (৩৮) নামে এক বালু ব্যবসায়ীকে আটকসহ অবৈধভাবে উত্তোলিত বালুভর্তি দু’টি ট্রাক জব্দ করা হয়।

শনিবার রাত ১০টার দিকে উত্তর আন্ধারুপাড়ার পাহাড়ি নদী চেল্লাখালী থেকে উত্তোলিত বালু নিয়ে একটি ট্রাক কোচপল্লী খলচান্দায় যাওয়ার রাস্তা দিয়ে বারমারী বাজারের দিকে আসছিল। 

কিন্তু প্রশাসনের নিষেধ থাকা সত্বেও অতিরিক্ত বালু বোঝাই করায় পথিমধ্যে শান্তির মোড় সংলগ্ন ব্রিজে উঠামাত্রই ব্রিজের একাংশ ধ্বসে বালুভর্তি ট্রাকটি খাদে পড়ে যায়। ফলে ওই রাস্তা দিয়ে ছোট-বড় সবধরনের যান চলাচল বন্ধ হয়ে পড়েছে।
 
পরে রোববার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহফুজুল আলম মাসুম ওই এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। ওইসময় তিনি আন্ধারুপাড়া ব্রিজ সংলগ্ন এলাকা ও ভারতঘেঁষা খলচান্দায় বালু উত্তোলন নিষিদ্ধ করেন। 

একইসঙ্গে অবৈধস্থান থেকে বালু উত্তোলনের দায়ে মাসুদ মিয়া (৩৮) নামে এক বালু ব্যবসায়ীকে আটক করা হয় এবং অবৈধভাবে উত্তোলিত বালুভর্তি দু’টি ট্রাক জব্দ করা হয়।

স্থানীয় এলাকাবাসী জানায়, প্রায় দেড় যুগ আগে স্থানীয় উপজাতিদের যাতায়াতের সুবিধার্থে বেসরকারি উন্নয়ন সংস্থা ওয়ার্ল্ড ভিশন উত্তর আন্ধারুপাড়ার শান্তির মোড়ের পাহাড়ি সড়কে একটি পাকা ব্রিজ নির্মাণ করে দেয়। 

কিন্তু গত কয়েক বছর ধরে অতিরিক্ত বালুবাহী ট্রাক চলাচল করায় ব্রিজটি কিছুদিন আগে ক্ষতিগ্রস্ত হয়। তারপরও অবাধে বালু পরিবহন চলতে থাকায় শনিবার রাতে পুনরায় অতিরিক্ত বালুবাহী একটি ট্রাক ব্রিজ পার হতে গেলে ব্রিজের একাংশ ভেঙ্গে ট্রাকসহ গভীর খালে পড়ে যায়। 

এর ফলে স্থানীয়দের যাতায়াতে দুর্ভোগ বেড়ে গেছে। বন্ধ হয়ে গেছে ওই পথে যানবাহন চলাচল।

নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুল আলম মাসুম বিষয়টি নিশ্চিত করে জানান, অবৈধ বালু উত্তোলনের অভিযোগে মাসুদ মিয়া নামের এক ব্যবসায়ীকে আটক ও দু’টি ট্রাক জব্দ করে প্রয়োজনীয় আইনী ব্যবস্থা নেয়া হয়েছে। সেইসাথে ওই এলাকায় বালু উত্তোলন নিষিদ্ধ করা হয়েছে।

আমারসংবাদ/এআই