Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

বদরগঞ্জে স্কুলছাত্রী সুমাইয়ার চিকিৎসায় ইউএনও’র আর্থিক সহায়তা

বদরগঞ্জ (রংপুর) প্রতিনিধি

জানুয়ারি ১৪, ২০২১, ০২:০৫ পিএম


বদরগঞ্জে স্কুলছাত্রী সুমাইয়ার চিকিৎসায় ইউএনও’র আর্থিক সহায়তা

রংপুরের বদরগঞ্জ উপজেলার কুতুবপুর ইউনিয়নের সর্দারপাড়া গ্রামের সপ্তম শ্রেণির স্কুলছাত্রী সুমাইয়ার (১৩) এক চোখের আলো নিভে গেছে। অপর চোখের আলোও নিভে যাওয়ার পথে। এখনই তার সঠিক চিকিৎসা করাতে না পারলে চোখটি রক্ষা করা সম্ভব হবে না বলে জানিয়েছেন চিকিৎসক। আর এই সঠিক চিকিৎসা করাতে গেলে অনেক অর্থের প্রয়োজন। 

কিন্তু তার দরিদ্র পরিবারের পক্ষে ওই টাকা জোগার করা অসম্ভব হয়ে দাঁড়িছে। সন্তানের চোখের আলো রক্ষা করতে মা দুলালী বেগম মানুষের দ্বারে দ্বারে হাত পাচ্ছেন। এলাকার বিভিন্ন বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীরাও সুমাইয়ার চিকিৎসার খরচ যোগাতে মানুষের দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছেন। 

এমনতাবস্থায় বিষয়টি নজরে আসে বদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মেহেদী হাসানের। তিনি বুধবার ও আজ বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) বিকেলে নগদ ১১ হাজার টাকা সুমাইয়ার হাতে তুলে দেন। এ সময় তার মা দুলালী বেগম ও বিভিন্ন বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। 

ইউএনও মেহেদী হাসান বলেন, বিষয়টি নজরে আসার পর বুধবার তিন হাজার টাকা ও কিছু শুকনো খাবার মেয়েরটির পরিবারকে দেই। তার (সুমাইয়ার) চিকিৎসার সহযোগিতার জন্য একটি সমিতির কাছ থেকে আট হাজার টাকা নিয়ে মেয়েটির হাতে দিলাম। 

ইউএনও বলেন, ‘সুমাইয়ার জন্য যতকুটু করা যায় আমি উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের পক্ষ থেকে ততটুকু করে যাবো।’ 

তিনি সুমাইয়ার অসহায় পরিবারকে সরকারিভাবে একটি ঘর নির্মাণ করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন। এছাড়াও সুমাইয়ার চিকিৎসার জন্য নগদ অর্থ দিয়েছেন রংপুর-২ (বদরগঞ্জ-তারাগঞ্জ) আসনের সাংসদ আব্দুল কালাম মোঃ আহসানুল হক চৌধুরী ডিউকের সহধর্মীনি সুরভী চৌধুরী, উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলে রাব্বি সুইট। 

সুমাইয়া বলেন, ‘এভাবে সমাজের বিত্তবানরা এগিয়ে আসলে আমার অপর চোখের আলো কখনোই নিভে যাবে না। আমি দশজনের মত আলোয় চলাফেলা করে লেখাপড়ায় মনোযোগী হয়ে মানুষ হতে পারবো। যারা আমাকে অর্থ দিয়ে এবং পাশে থেকে বিভিন্নভাবে সহযোগিতা করছেন তাদের ঋণ আমি কখনই শোধ করতে পারবো না। আল্লাহ তায়ালার কাছে দোয়া করি তারা যেন সব সময় সুস্থ্য ও ভালো থাকেন।’

আমারসংবাদ/কেএস