Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

আলোচিত বসুরহাটে কাদের মির্জার জয়

নোয়াখালী প্রতিনিধি

জানুয়ারি ১৬, ২০২১, ০১:১০ পিএম


আলোচিত বসুরহাটে কাদের মির্জার জয়

উৎসবমুখর ও শান্তিপূর্ণ পরিবেশে আলোচিত নোয়াখালীর বসুরহাট পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে বিপুল ভোটে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আব্দুল কাদের মির্জা। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক যোগাযোগ ও সেতুমস্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই।

এই প্রথম ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে শনিবার (১৬ জানুয়ারি) সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে বিকাল ৪ টা পর্যন্ত এ ভোট গ্রহন অনুষ্ঠিত হয়। বিকালে মোট নয়টি কেন্দ্রের ফলাফল ঘোষণা করেন জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা মো. রবিউল আলম।  

সকাল ৮টায় পৌরসভার উদয়ন প্রি-ক্যাডেট একাডেমিতে ভোট প্রদান করেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আবদুল কাদের মির্জা। এরপরই বসুরহাট সরকারি উচ্চ বিদ্যালয়ে ভোট প্রদান করেন বিএনপি মনোনীত মেয়র প্রার্থী কামাল উদ্দিন চৌধুরী। 

সকাল থেকেই পৌরসভার নয়টি ভোট কেন্দ্রে ভোটারদের উপস্থিতি ছিলো নজরকাড়া। প্রতি ভোট কেন্দ্রে পুরুষ এবং নারী ভোটারের উপস্থিতি ছিলো সমানতালে।     

এই নির্বাচনে আওয়ামীলীগের প্রাথী নৌকা প্রতীক নিয়ে আবদুল কাদের মির্জা পেয়েছেন ১০ হাজার ৭ শত ৩৮ ভোট। নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষ প্রতীক নিয়ে বিএনপি'র কামাল উদ্দিন চৌধুরী পেয়েছেন এক হাজার ৭ শত ৭৮ ভোট ও জামায়াতের স্বতন্ত্র প্রার্থী মোশাররফ হোসেন মোবাইল প্রতীক নিয়ে পেয়েছেন এক হাজার  চার শত ৫১ ভোট। 

১৯৯০ সালে প্রতিষ্ঠিত বসুরহাট পৌরসভা নির্বাচনে এবার  মেয়র প্রার্থী ছিলেন তিন জন, সাধারন কাউন্সিলর প্রার্থী ছিলেন ২৫ এবং সংরক্ষিত প্রার্থী  ছিলেন সাত জন।এই পৌরসভায়  ভোটার সংখ্যা ছিলো ২১১১৫ জন।যার মধ্যে নারী ভোটার ১০৪৯৪ ও পুরুষ ১০৬২১ জন। ১ম শ্রেনীর বসুরহাট পৌরসভার মোট জনসংখা প্রায় ৪০ হাজার, আয়োতন ৬.৫ বর্গ কি:মি:। 

আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখার পাশপাশি নির্বাচনকে অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ করতে র‌্যাব, পুলিশ ও বিজিবি, স্ট্রাইকিং টিম সহ নির্বাহী ম্যাজিস্ট্যাট মোতায়েন ছিলো চোখে পড়ার মতো। ফলে নির্বাচনে  কোথাও কোন প্রকার অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

উল্লেখ্য, বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের নির্বাচনী এলাকা হওয়ায় এবং ওবায়দুল কাদেরের ভাই প্রার্থী থাকায় আলাদা উত্তাপ ছড়িয়েছে বসুরহাট পৌরসভা নির্বাচন।


আমারসংবাদ/এমএ