Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

খাগড়াছড়িতে আ.লীগ প্রার্থীর জয়

জানুয়ারি ১৬, ২০২১, ০৩:৪০ পিএম


খাগড়াছড়িতে আ.লীগ প্রার্থীর জয়

চার স্তরের নিরাপত্তা বেষ্টনীর মধ্য দিয়ে অনুষ্ঠিত খাগড়াছড়ি পৌরসভা নির্বাচনে শক্তিশালী দুই প্রতিন্দ্বন্দ্বীকে পরাস্থ করে বেসরকারি ফলাফলে জয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নির্মলেন্দু চৌধুরী।

নৌকা প্রতীক নিয়ে নির্মলেন্দু চৌধুরী পেয়েছেন ৯ হাজার ৩২ ভোট।নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. রফিকুল আলমকে ২৮৩ ভোটে পরাজিত করেছেন তিনি।

শনিবার (১৬ জানুয়ারি) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ১৮টি কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শেষে সন্ধ্যায় খাগড়াছড়ি জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মো. রাজু আহমেদ এ ফলাফল ঘোষণা করেন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোবাইল ফোন প্রতীক নিয়ে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী টানা দুই বারের মেয়র মো. রফিকুল আলম পেয়েছেন ৮ হাজার ৭৪৯ ভোট। প্রথমবারের মতো নির্বাচনে অংশগ্রহণ করে ধানের শীষ প্রতীক নিয়ে ৪ হাজার ৩০৮ ভোট পেয়েছেন বিএনপি মনোনীত প্রার্থী মো. ইব্রাহিম খলিল। গেল নির্বাচনের মতোই জামানত হারিয়েছেন জাতীয় পার্টির মনোনীত প্রার্থী ফিরোজ আহম্মেদ। তিনি পেয়েছেন ১৮৪ ভোট। 

এ নির্বাচনে খাগড়াছড়ি পৌরসভার ৩৭ হাজার ৮৭ জন ভোটারের মধ্যে ২০ হাজার ৩৪৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। খাগড়াছড়ি পৌরসভায় এবারই প্রথমবারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে ভোট প্রদান করে পৌর নাগরিকরা।

আমারসংবাদ/এমএ