Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪,

সিংগাইরে মার্কেটে অগ্নিকান্ড, দগ্ধ ২

সিংগাইর প্রতিনিধি (মানিকগঞ্জ)

জানুয়ারি ১৭, ২০২১, ১১:২০ এএম


সিংগাইরে মার্কেটে অগ্নিকান্ড, দগ্ধ ২

মানিকগঞ্জের সিংগাইরে অগ্নিকান্ডে রফিক মার্কেটের প্রায় দেড় কোটি টাকার মালামাল ক্ষতিগ্রস্ত ও দুই জন অগ্নিদগ্ধ হয়েছে বলে জানা গেছে।রবিবার (১৭ জানুয়ারি) দুপুর ১২ টার দিকে উপজেলার বলধারা ইউনিয়নের খোলাপাড়া বাসষ্ট্যান্ডের উত্তর পাশের রফিকের মার্কেটে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। 

এ সময় ওই মার্কেটের ভাড়াটিয়া মা টেডার্সের চারটি দোকান ও পাশের একটি লেদের আনুমানিক দেড় কোটি টাকার মালামাল সম্পূর্ন পুড়ে যায়। ক্ষতিগ্রস্ত মা টেডার্সের  সত্ত্বাধিকারী মো.আব্দুল মালেক উপজেলার বলধারা ইউনিয়নের তেলিখোলা গ্রামের নিজামউদ্দিনের ছেলে ও পাশের লেদের মালিক খোলা পাড়া গ্রামের পাগলা চাঁন। অগ্নিদগদ্ধরা হলেন, মা টেডার্সের মালিক আব্দুল মালেকের বাবা নিজাম উদ্দিন (৬৫) ও কর্মচারী মো.শাহিনুর রহমান (৩০)।

স্থানীয়রা জানান, হেমায়েতপুর-সিংগাইর-মানিকগঞ্জের আঞ্চলিক মহাসড়কে উপজেলার খোলাপাড়া বাসষ্ট্যান্ডের উত্তর পাশে রফিক মার্কেটে মা টেডার্সে দুপুর ১২ টায় হঠাৎ আগুন লাগে। আগুন নিভাতে দোকানে থাকা নিজাম উদ্দিন (৬৫) ও কর্মচারি শাহিনুর (৩০) চেষ্টা করলে তারা দুই জন অগ্নিদগ্ধ হন এবং তাদের ডাক-চিৎকারে আশে পাশের লোকজন এগিয়ে এসে তাদের উদ্ধার করে। 

এসময় মুহুর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়লে স্থানীয়রা তা নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। পরে খবর পেয়ে মানিকগঞ্জের ফায়ার সার্ভিস টিম এসে দুই ঘন্টা চেষ্টা করে সম্পূর্ন আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে মার্কেটের মা টেডার্সের ও লেদের প্রায় দেড় কোটি টাকার মালামাল সম্পুর্ন পুড়ে ছাই হয়ে যায়। এ রির্পোট লেখা পর্যন্ত অগ্নিকান্ডের সূত্রপাত জানা যায়নি। অগ্নিদগ্ধ দু’জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাদের ঢাকা রের্ফাড করেন।

এ ঘটনায় উপজেলা নির্বাহী অফিসার রুনা লায়লা, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মেহের নিগার সুলতানা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। 

সিংগাইর থানা পুলিশ, র‌্যাব-৪, মাকিকগঞ্জ ফায়ার সার্ভিস টিম ও স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে সহযোগীতা করে। 

আমারসংবাদ/এমএ